• যুক্তরাষ্ট্রের রাজনীতি ও প্রেসিডেন্ট নির্বাচন

    যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের প্রধান দু’ই প্রার্থী ডেমোক্র্যাট দলিয় প্রেসিডেন্ট ওবামা ও রেপাবলিকান দলের মিট রমনির মধ্যেকার টেলিভিসন বিতর্ক এখন ইতিহাসের পাতায় । দু’ই প্রার্থীই এখন বিতর্কের অঙ্গন ছেড়ে আবার তত্পর হয়েছেন প্রচারণার মঞ্চে – ভোটারদের দরবারে আবার গিয়ে হাজির হচ্ছেন দু’জনই – আবেদন জানাচ্ছেন ৬ নভেম্বরের নির্বাচনে ভোটের জন্যে ।

    বিস্তারিত >>>
  • জেলাখানা পরিদর্শনের অনুমতি পাননি প্রেসিডেন্ট আহমাদিনেজাদ

    ইরানের প্রেসিডেন্ট মাহমুদ আহমাদিনেজাদকেদেশটির বিচার বিভাগের কর্মকর্তারা জেলাখানাপরিদর্শনে অনুমতি দেয়নি। রাজধানী তেহরানের উত্তর দিকে অবস্থিত ঔ জেলখানায় তার একজন খুব কাছের সহযোগীকে আটক করার পর তাকেসেখানে যেতে বলা হলেও পরে তা স্থগিত করা হয়।

    বিস্তারিত >>>
  • নিজের এলাকায় পাঠাগার গড়তে ধনীদের প্রধানমন্ত্রির দৃষ্টি আকর্ষণ

    দেশে পাঠাগারের সংখ্যা বৃদ্ধিতে সমাজের সম্পদশালী ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলোকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    তিনি বলেছেন, “এখন আর্থিকভাবে অনেকে শক্তিশালী। যারা আর্থিকভাবে যথেষ্ট স্বচ্ছল- তাদেরকে নিজ গ্রামে, উপজেলা ও জেলায় লাইব্রেরি স্থাপন করতে হবে।”

    বিস্তারিত >>>
  • বিসিবির নতুন সভাপতি হলেন পাপন

    বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নতুন সভাপতি হিসাবে নিয়োগ পেয়েছেন রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের ছেলে ও সংসদ সদস্য নাজমুল হাসান পাপন। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মাহবুব আহমেদ বি এন এন টোয়েন্টিফোর ডটকমকে জানান, বুধবার সকালে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

    বিস্তারিত >>>
  • মেসির গোলে আর্জেন্টিনার জয়রথ চলছেই

    দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপবাছাইপর্বে চিলিকে ২-১ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। আর্জেন্টিনার পক্ষে গোল দুটি করেন অধিনায়ক লিওলেন মেসি ও স্ট্রাইকারগঞ্জালো হিগুয়েন। অতিরিক্ত সময়ে বদলি নেমেফিলিপ আলেজান্দ্রো গুইটারেজ চিলির হয়ে একটিগোল পরিশোধ করেন। স্বাগতিক চিলির মাঠে ২৮ মিনিটে মেসির গোলে এগিয়েযায় সফরকারী আর্জেন্টিনা।

    বিস্তারিত >>>
  • বঙ্গবন্ধুতে অস্ত্র সহ জয়!!

    আওয়ামীলীগ নেতা, সাবেক আবাহনী ফুটবলার, বর্তমানেবাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি ও বিজেএমসি ফুটবল দলের পরিচালক আরিফ খান জয় গতকাল বঙ্গবন্ধু স্টেডিয়ামে মোহামেডানের সাথে খেলার সময় অস্ত্র নিয়ে মাঠে ঢুকে পড়েন। অথচ ফিফার নিয়ম মোতাবেক অস্ত্র বৈধ হলেও তা নিয়ে কেউ মাঠে ঢুকতে পারবে না। এদিকে মঙ্গলবার ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালেমোহামেডানের বিপক্ষে বিজেএমসির খেলা চলাকালে তিনি অস্ত্র নিয়ে মাঠে প্রবেশ করেন বিরতির সময়।খেলা চলাকালীন জয় রেফারীকে শাসান ।

    বিস্তারিত >>>
  • সালমাকে অধিনায়ক করে এশিয়া কাপের দল ঘোষণা বাংলাদেশ মহিলা ক্রিকেট দলের ।

    মহিলা টি-টোয়েন্টি এশিয়া কাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অধিনায়ক সালমা খাতুনের নেতৃত্বে আগামী ২২ অক্টোবর চীনের গুয়াংজু যাবে বাংলাদেশ দল। প্রতিযোগিতায় বাংলাদেশ খেলবে ‘বি’ গ্রুপে চীন, নেপাল ও শ্রীলঙ্কার বিপক্ষে। ২৪ অক্টোবর স্বাগতিক চীনের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে সালমা খাতুনের দল। ২৬ অক্টোবর নেপাল এবং ২৮ অক্টোবর শ্রীলঙ্কার মুখোমুখি হবে।

    বিস্তারিত >>>
  • টেনিসের সেরা সময় চলছে - জকোভিচ বললেন

    টেনিস জগতে বরাবরই এসেছে বিখ্যাত কিছু দ্বৈরথ। আন্দ্রে আগাসি-পিট স্যাম্প্রাস, বরিস বেকার-গোরান ইভানিসেভিচরা এখনো টেনিসপ্রেমীদের মনে জায়গা করে আছেন তাঁদের অবিস্মরণীয় সব দ্বৈরথের মধ্য দিয়ে। কিন্তু বর্তমান সময়টাই টেনিস দুনিয়ার সবচেয়ে সুবর্ণ যুগ বলে মন্তব্য করেছেন নোভাক জকোভিচ।

    বিস্তারিত >>>
  • এভারেস্ট বিজয় নিয়ে ‘সকালবেলার পাখী’ নামের সংকলনের প্রকাশনা, বাজারজাত ও হস্তান্তরের ওপর কেন নিষেধাজ্ঞা দেওয়াহবে না, তা জানতে চেয়ে কারণ দর্শানোর আদেশ জারি করেছেন আদালত। ঢাকার পঞ্চম জেলা যুগ্ম জজ সাঈদুর রহমান গাজী আজ মঙ্গলবার এ আদেশ দেন।

    বিস্তারিত >>>
  • সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আজ ১৬ অক্টোবর বুধবার বিয়ে করলেন বলিউডের বহুল আলোচিত তারকা-যুগল সাইফ আলী খান ও কারিনা কাপুর। এ প্রসঙ্গে বিয়ে নিবন্ধক সুরেখা রমেশের উদ্ধৃতি দিয়ে এনডিটিভি জানিয়েছে, আজ দুপুরের পর বান্দ্রায় অবস্থিত সাইফের ফরচুন হাইটস অ্যাপার্টমেন্টে তিন জন সাক্ষীর উপস্থিতিতে সাইফ-কারিনারবিয়ের নিবন্ধন করা হয়েছে।

    বিস্তারিত >>>
  • "দেড়শ কোটি মুসলমানের বিশাল জনগোষ্ঠীকে বাদ দিয়ে স্থায়ী ও টেকসই শান্তি প্রতিষ্ঠা সম্ভব নয়"

    দেড়শ কোটি মুসলমানের বিশাল জনগোষ্ঠীকে বাদ দিয়ে স্থায়ী ও টেকসই শান্তি প্রতিষ্ঠা সম্ভব নয় বলে মত প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) ২৬তম সমাবর্তন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, “পৃথিবীতে স্থায়ী শান্তি এবং স্থিতিশীলতা প্রতিষ্ঠা করতে হলে দেড়শ কোটি মুসলমানের জীবনপ্রণালী এবং তাদের সংস্কৃতি সম্পর্কে সঠিক ধারণা থাকতে হবে।”

    বিস্তারিত >>>
  • আহত পাকিস্তানি কিশোরী ভাল ভাবে সেরে উঠবে: ব্রিটিশ চিকিসক

    ব্রিটিশ চিকিসক যারা ১৪ বছর বয়সী পাকিস্তানি কিশোরীর চিকিৎসা করছেন তারা বলছেন যে তার সেরে ওঠার সম্ভাবনাই বেশি। সেখানকার কুইন এলিজাবেথ হাসপাতালের পরিচালক ডেভিড রসার বলেন যে মালালা ইউসুফজায়ির সম্পুর্ণ সুস্থ হয়ে উঠতে কয়েক সপ্তাহ সময় লাগতে পারে।
     

    বিস্তারিত >>>
  • সোবার্সের এক ওভারে ছয়টি ছয় হাঁকানো বলটি বিক্রি হবে

    ওয়েস্ট ইন্ডিজের সাবেক গ্রেট স্যার গ্যারি সোবার্সের ছয় বলে ছয়টি হাঁকানোর বল বিক্রি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবিষয়ে প্রতিবেদন প্রকাশ করেছে ইংল্যান্ডের ডেইলি এক্সপ্রেস পত্রিকা।

    বিস্তারিত >>>
  • পাঁচ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করা গোলের স্থপতি কাকা

    সুইডেনে বৃহস্পতিবার একপেশে লড়াইয়ে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন দেশ ব্রাজিল ইরাককে হারিয়েছে ৬-০ গোলের বিশাল ব্যবধানে।  দুই বছর পরে ব্রাজিল দলে ফেরাটাকে গোল করেই স্মরণীয় করে রাখলেন রিকার্ডো কাকা।

    বিস্তারিত >>>
  • আগামী ১৭ জানুয়ারি থেকে শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ দ্বিতীয় আসর

    বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানায়, আগামী ১৭ জানুয়ারি থেকে হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। ৯ নভেম্বর এবং ৭ ডিসেম্বর খেলোয়াড় নিলাম।

    বিস্তারিত >>>
  • চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ

    শ্রীলঙ্কাকে ৩৬ রানে হারিয়ে প্রথমবারে মতো শিরোপা জিতেছে ওয়েস্ট ইন্ডিজ।ওয়েস্ট ইন্ডিজ  ১৩৭/শ্রীলঙ্কা: ১০১ (ওভার ১৮.)

    বিস্তারিত >>>
  • টি-টোয়েন্টি বিশ্বকাপের  ফাইনালে শ্রীলঙ্কা

    টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে পাকিস্তানকে ১৬ রানে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা।

    বিস্তারিত >>>
  • ইংল্যান্ড মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পথে

    বৃহস্পতিবার প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডকে সাত উইকেটে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের মহিলা বিভাগে প্রথম দল হিসেবে ফাইনালে উঠেছে ইংল্যান্ড।

    বিস্তারিত >>>
  • আজ  শ্রীলঙ্কা-পাকিস্তান মুখোমুখী

    বাংলাদেশ সময় রাত সাড়ে সাতটায় টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে  মুখোমুখী খেলতে যাচ্ছে শ্রীলঙ্কা-পাকিস্তান। 

    বিস্তারিত >>>
  • রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জরুরি অবস্থা সৃষ্টির মতো পরিস্থিতি আওয়ামী লীগ চায় না। তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি নিয়ে সরকারি দল ও বিরোধী দলের মুখোমুখি অবস্থানের প্রেক্ষাপটে বিভিন্ন মহলের আশঙ্কার মধ্যে বুধবার নিউ ইয়র্কে প্রবাসীদের দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি একথা বলেন। সংবিধানের পঞ্চদশ সংশোধনের ফলে এখন নির্বাচিত সরকারের অধীনে নির্বাচন হবে।

    বিস্তারিত >>>