• মাওয়ার এক ফেরিঘাট পরিত্যাক্ত ঘোষণা

    ফাটল দেখা দেয়ায় মুন্সীগঞ্জের মাওয়ার তিন নম্বর রো রো ফেরিঘাট পরিত্যক্ত ঘোষণা করেছে বিআইডব্লিউটিএ। এ সংস্থার উপ-পরিচালক আব্দুস ছালাম বিএনএন টোয়েন্টিফোর ডটকমকে জানান, তিন নম্বর ফেরিঘাটের কাছে রাতে বড় ধরনের ফাটল দেখা দেওায় কর্তৃপক্ষ ঘাট বন্ধের সিদ্ধান্ত নিয়েছে।

    বিস্তারিত >>>
  • "ঐক্য ছাড়া দেশে উন্নয়ন আসবেনা "

    দেশ ভালো চলছে না দাবি করে এই অবস্থা থেকে উত্তরণে ঐক্যের কথা বলেছেন গণফোরাম সভাপতি ড.কামাল হোসেন ও বিকল্পধারাসভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। রোববার র‌্যাডিসন হোটেলে আয়োজিত অনুষ্ঠানে দুই প্রধান রাজনৈতিক দল থেকে বেরিয়ে আসা এই দুই নেতা ঐক্যের কথা বললেও কীসের ভিত্তিতে, কাদের নিয়ে ঐক্য, তাদের বক্তব্যে তা স্পষ্ট হয়নি।

    বিস্তারিত >>>
  • অবশেষে শেষ হল বিডিআর বিদ্রোহের মামলা

    বাংলাদেশে বহুল আলোচিত বিডিআর বিদ্রোহের সবশেষ মামলাটির রায় দেওয়া হয়েছে আজ শনিবার, আর এরমাধ্যমে ২০০৯ সালের ২৫ও ২৬শে ফেব্রুয়ারি ঢাকার পিলখানায় সংঘটিত তৎকালীন বিডিআর বিদ্রোহের মামলার কার্যক্রম শেষ হয়ে গেল।

    বিস্তারিত >>>
  • আওয়ামী লীগ নেতা খুন !

    ‘অভ্যন্তরীণ কোন্দলের’ জের ধরে প্রতিপক্ষের হামলায় ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ক্ষমতাসীন আওয়ামী লীগের এক নেতা নিহত হয়েছেন। রোববার নিহত ইকবাল আজাদ সরাইল উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ছিলেন।

    বিস্তারিত >>>
  • ১৬ ঘন্টার মধ্যেই আবারো বন্ধ মাওয়ার ঘাট

    মাওয়ায় চৌরাস্তামুখী নতুন ফেরিঘাট উদ্বোধনের ১৬ ঘণ্টার মাথায় ওই ঘাট দিয়েপারাপার বন্ধ হয়ে গেছে। বিআইডব্লিউটিসির মাওয়া কার্যালয়ের ব্যবস্থাপক সিরাজুল হক জানান, পন্টুনে ত্রুটি থাকায় রোববার সকাল সাড়ে ১১টার দিকে নতুন এই ঘাট দিয়ে ফেরি পারাপার বন্ধ হয়ে যায়। শনিবার সন্ধ্যা সাড়ে৭টায় এ ঘাট চালু করা হয়েছিল।

    বিস্তারিত >>>
  • আজকের নিরাপত্তা মজবুতে সজাগ দুদক

    সুরঞ্জিত সেনগুপ্তের সহকারী অর্থ কেলেঙ্কারির ঘটনায় আলোচিত গাড়িচালক আজম খানের নিরাপত্তা নিশ্চিতে সজাগ রয়েছেন বলেজানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান গোলাম রহমান।

    বিস্তারিত >>>
  • ফাইলেরিয়া মুক্ত অভিযান , সফল পাঁচ জেলায়

    টানা কয়েক বছরের চেষ্টার পর দেশের আরো পাঁচ জেলাকে ফাইলেরিয়ামুক্ত ঘোষণা করেছে স্বাস্থ্য অধিদপ্তর। জেলাগুলো হচ্ছে পাবনা, সিরাজগঞ্জ, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা ও পিরোজপুর।

    বিস্তারিত >>>
  • নাফিসের অধিকার রক্ষা হবে

    নিউ ইয়র্কে সন্ত্রাসী হামলার পরিকল্পনার অভিযোগে গ্রেপ্তার কাজী মোহাম্মদ রেজওয়ানুল আহসান নাফিসের ন্যায়বিচার পাওয়ার অধিকার পুরোপুরি রক্ষা করা হবে বলে আশা করে বাংলাদেশ।

    বিস্তারিত >>>
  • ফুলবাড়িতে উন্নত প্রযুক্তি

    দিনাজপুরের ফুলবাড়ি কয়লা খনি নিয়ে বিতর্ক ও আন্দোলনের মধ্যেসরকার গঠিত বিশেষজ্ঞ কমিটি উন্মুক্ত পদ্ধতিতে কয়লা উত্তোলনের পক্ষে মতামত তৈরি করেছে।

    বিস্তারিত >>>
  • চীন সফর শেষে এবার খালেদা ভারতে যাচ্ছেন

    চীন থেকে ফেরার আট দিনের মধ্যে ভারত সফরে যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বর্তমান মেয়াদে বিরোধীদলীয় নেতা হিসেবে প্রথম সফরে ঈদুল আজহার পরদিন আগামী ২৮ অক্টোবর ঢাকা ছাড়বেন খালেদা।

    বিস্তারিত >>>
  • নাফিসের জন্য কনস্যুলার অ্যাকসেস চাইল ঢাকা

    নিউ ইয়র্কে ফেডারেল রিজার্ভ ভবনে বোমা-হামলা করার পরিকল্পনাকারী হিসেবেঅভিযুক্ত বাংলাদেশী তরুণ কাজী মোহাম্মদ রেজওয়ানুল আহসান নাফিসের সঙ্গে দেখা করার জন্য কনস্যুলার অ্যাকসেস চেয়েছে বাংলাদেশ সরকার।

    বিস্তারিত >>>
  • ভারতীয় ছিটের বাংলাদেশজীবন

    প্রয়োজনের তুলনায় অপর্যাপ্ত হলেও বাংলাদেশেরই নাগরিক সুবিধা ভোগ করছে বাংলাদেশি ভূখণ্ডে থাকা ভারতীয় ছিটমহলের বাসিন্দারা। বাংলাদেশেরই টাকায় হচ্ছে ছিটমহলের রাস্তা-ঘাট ও স্কুল-কলেজসহ আর সব প্রয়োজনীয় অবকাঠামো।

    বিস্তারিত >>>
  • অলি আহাদের লড়াকু জীবন
(১৯২৮-২০১২)

    বায়ান্নর ভাষা সংগ্রামে জীবনবাজি রেখে যারা অগ্রণী ভূমিকা পালন করেছিলেন, ভাষা সৈনিক অলি আহাদ ছিলেন তাদের অন্যতম। রাষ্ট্রভাষা বাংলা করার মাধ্যমে তিনি থেমে ছিলেন না, পরবর্তী স্বাধীকার আন্দোলনসহ বিভিন্ন সংগ্রামে সক্রিয়ভাবে নিজেকে সম্পৃক্ত রেখেছিলেন। রাষ্ট্রভাষা আন্দোলন করতে গিয়ে তাকেই প্রথম কারাগারে যেতে হয়। সক্রিয় এই রাজনীতিবিদ জীবনের শেষ সময়ে পযন্ত ডেমোক্র্যাটিক লীগের চেয়ারম্যান ছিলেন। একই সঙ্গে আশির দশকের জনপ্রিয় সাপ্তাহিক ‘ইত্তেহাদ’-এর সম্পাদক ছিলেন।

    বিস্তারিত >>>
  • গ্রেপ্তার হলেন তানভীরের স্ত্রীও

    ঋণ জালিয়াতির মামলায় হল-মার্ক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তানভীর মাহমুদের পর এবার তার স্ত্রী জেসমিন ইসলামওগ্রেপ্তার হয়েছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় মানিকগঞ্জ শহরের একটি বাড়ি থেকে জেসমিনকে গ্রেপ্তার করা হয় বলে র‌্যাব জানিয়েছে।

    বিস্তারিত >>>
  • ভারতের স্বরাষ্ট্র সচিব সীমান্তে গুলি চালানোর পক্ষে যুক্তি দেয়ার এক দিনের মাথায় ঝিনাইদহের মহেশপুরে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের হাতে নিহত হয়েছেন এক বাংলাদেশি। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন আরো পাঁচজন।

    বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) শ্রীনাথপুর ক্যাম্পের নায়েক সুবেদার মোর্শেদ আলী জানান, বুধবার সকালে মহেশপুরের শ্রীনাথপুর সীমান্তে ভারতের মোবারকপুর মাঠে এ ঘটনা ঘটে।

    বিস্তারিত >>>
  • পাঁচ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম রেল লাইন চালু

    ফেনীতে একটি কনটেইনারবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে পাঁচ ঘণ্টাবন্ধ থাকার পর চট্টগ্রামের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ চালু হয়েছে। ফেনী রেলওয়ের ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী (পথ) জাহাঙ্গীর আলম জানান, চট্টগ্রাম থেকে ঢাকাগামী মালবাহি ট্রেন ৮০১ আপ বুধবার সকাল ৬ টার দিকে ফেনীর ফাজিলপুর ও মুহুরীগঞ্জের মাঝামাঝি এলাকায় পৌঁছানোর পর একটিবগির চারটি চাকা লাইনের বাইরে চলে যায়।

    বিস্তারিত >>>
  • বিশ্বব্যাংক সম্মেলন শেষেদেশে ফিরেছেন গভর্নর

    বিশ্বব্যাংক ও আন্তজার্তিক মুদ্রা তহবিলের (আইএমএফ) বার্ষিক সাধারণ সভা (এজিএম) শেষে মঙ্গলবার দেশে ফিরেছেন বাংলাদেশ ব্যাংক গভর্নর ড.আতিউর রহমান। রাত সাড়ে ১১টায় সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে তিনি ঢাকার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। বাংলাদেশ ব্যাংকের গভর্নরসচিবালয়ের মহাব্যস্থাপক এএফএম আসাদুজ্জামান বাংলানিউজকে রাত পৌনে ১২টায় এ তথ্য নিশ্চিত করেছেন।

    বিস্তারিত >>>
  • বগুড়ার দুপচাঁচিয়া উপজেলায় কোরবানির গরু কিনতে এসে ২০লাখ ১০ হাজার টাকা খোয়া গেল কুমিল্লার ২ গরু ব্যবসায়ীর। প্রতারণার শিকার ক্ষতিগ্রস্ত গরু ব্যবসায়ীরা স্থানীয়ভাবে টাকা উদ্ধারের চেষ্টা করে ব্যর্থ হয়ে মঙ্গলবার সন্ধ্যায় দুপচাঁচিয়া থানায় এ সংক্রান্ত অভিযোগ দায়ের করেন।

    বিস্তারিত >>>
  • ঈদ-উল আযহাকে সামনে রেখে নৌ-পথে ঘরমুখো বাড়তি যাত্রীদের সুবিধা দেওয়ার জন্য ঢাকা থেকে ৬টি স্টিমার সার্ভিস ও ২টি বিশেষ লঞ্চ সার্ভিস চালু থাকবে। এছাড়া ২০ অক্টোবর থেকে ঈদের বিশেষ লঞ্চ সার্ভিস চালু করা হবে। ঈদের ১০ দিনএবং পরের ১০ দিন এ সার্ভিসচালু থাকবে। এছাড়া এ বছর লঞ্চের যাত্রীদের ১০ শতাংশ ভাড়া ছাড় দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

    বিস্তারিত >>>
  • আবারো একটানা চারদিন মোবাইল রিচার্জ বন্ধের ঘোষণা

    কমিশন বৃদ্ধিসহ ১১ দফা দাবিতে আগামী বৃহস্পতিবার থেকে চার দিনসারা দেশে মুঠোফোনের রিচার্জ বন্ধ রাখার ঘোষণাদিয়েছেন ‘মোবাইল রিচার্জ’ ব্যবসায়ীরা। আজ মঙ্গলবার বাংলাদেশ মোবাইল ফোন রিচার্জ ব্যবসায়ী অ্যাসোসিয়েশনের সভাপতি আমিনুল ইসলাম এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন।

    বিস্তারিত >>>