রক্ষা করতে গিয়ে জীবন দেন চ্যানেল '৭১-এর নির্বাহী প্রযোজক তানভীর
১৫ অক্টোবর, ২০১১ ৩:০৬ পূর্বাহ্ণ
-

গতকাল শুক্রবার ভোরবেলায় পুকুরে গোসল করতে গিয়ে এক দম্পতিসহ তিনজনের করুণ মৃত্যু হয়েছে। এর মধ্যে তানভীর জাহিদ নয়ন বেসরকারি টেলিভিশন চ্যানেল '৭১-এর নির্বাহী প্রযোজক।

সে কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক নূহ-উল-আলম লেনিনের বড় মেয়ের জামাতা। বন্ধু এবং বন্ধুর বউকে রক্ষা করতে গিয়ে তার মৃত্যু হয়েছে। নববিবাহিত দুই দম্পতি ঘুরতে গিয়েছিলেন গাজীপুরের পিকনিক স্পট শিরুনীতে।
চারজন গত বৃহস্পতিবার ঘুরতে যান গাজীপুরে তাদের বন্ধুর পিকনিক স্পট শিরুনীতে। গতকাল শুক্রবার ভোরে পুকুরে গোসল করতে গিয়ে পা পিছলে গভীর পানিতে চলে যায় ইরা। স্ত্রীকে রক্ষা করতে গিয়ে সাঁতার না জানা লিপুও তলিয়ে যেতে থাকেন। পরে দুজনকে রক্ষা করতে গিয়ে নিজের জীবনকেও বিলিয়ে দেন নয়ন।
নয়নের মৃতদেহ গুলশান নিকেতনে তার বাসায় আনার পর অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল- আলম হানিফ, প্রধানমন্ত্রীর জনপ্রশাসন বিষয়ক উপদেষ্টা এইচ টি ইমামসহ নয়নের পেশাগত সহকর্মী ও বন্ধুবান্ধবরা ছুটে আসেন। গতকাল জুমার নামাজের পর গুলশান নিকেতন মসজিদে নয়নের জানাজা অনুষ্ঠিত হয়। পরে তাকে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়।

পাঠকের মন্তব্য