প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল ছিটমহল সফরে আসছেন
১৮ অক্টোবর, ২০১১ ১:৩৩ পূর্বাহ্ণ
-

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল দহগ্রাম-আঙ্গরপোতা ছিটমহল সফরে আসছেন। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে ছিটমহলবাসীর মধ্যে বইছে আনন্দের বন্যা, তারা হয়ে উঠেছেন প্রাণ চঞ্চল। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন বলে জানা গেছে।

শেখ হাসিনার দহগ্রাম-আঙ্গরপোতা সফরের সময় এখানে ভারতের পক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদাম্বরাম, অর্থমন্ত্রী প্রণব মুখার্জী, উত্তরবঙ্গ বিএসএফ আইজি কমল কিশোয়ানী উপস্থিত থাকবেন। তাদের বরণ করতে তিনবিঘা করিডরে চলছে ব্যাপক প্রস্তুতি। নতুন করে সাজানো হয়েছে করিডরকে। থাকছে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা।
সফরে প্রধানমন্ত্রী পাটগ্রাম সরকারি কলেজ মাঠে আয়োজিত জনসভায় ভাষণ দেবেন। এছাড়া দহগ্রামে ইউপি ভবন, ১০ শয্যাবিশিষ্ট হাসপাতাল, টেলিটকের নেটওয়ার্ক টাওয়ার এবং ১১ কেভি বিদ্যুৎ সংযোগ লাইন উদ্বোধন করবেন তিনি। এরপর তিনি ২৪ ঘণ্টা করিডর আনুষ্ঠানিক উন্মুক্ত ঘোষণা করবেন।

এদিনটির জন্য অধীর আগ্রহের সঙ্গে অফুরন্ত প্রত্যাশা নিয়ে অপেক্ষা করছে এখানকার বাসিন্দারা। তাদের আশা, দীর্ঘদিনের অবরুদ্ধ ছিটমহলবাসী গত ৬ সেপ্টেম্বর থেকে ২৪ ঘণ্টা চলাচলের যে সুবিধা ইতোমধ্যেই লাভ করেছেন তা পুরোপুরি নিষ্কণ্টক হবে। তারা চান পূর্ণ স্বাধীনতা।

পাঠকের মন্তব্য