আজ উত্তরাঞ্চল অভিমুখে বিরোধী দলের দ্বিতীয় রোডমার্চ
১৮ অক্টোবর, ২০১১ ১:৩৭ পূর্বাহ্ণ
-

উত্তরাঞ্চল অভিমুখে বিএনপির রোডমার্চ আজ মঙ্গলবার রাজধানীর উত্তরা থেকে শুরু হচ্ছে। গাড়িবহর প্রথমে বগুড়ার উদ্দেশে রওনা হবে। বগুড়ায় অবস্থান করে পরদিন বুধবার সকালে রোডমার্চ চাঁপাইনবাবগঞ্জ যাবে।  দুদিনের এ রোডমার্চে চারটি পথসভা ও দুটি জনসভায় বক্তব্য রাখবেন চেয়ারপারসন খালেদা জিয়া।
কমিটির সদস্য নজরুল ইসলাম খান গতকাল সোমবার পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বলেন, রোডমার্চে ৩ হাজারের ওপর গাড়ি যাবে। রোডমার্চ সকাল ১০টায় উত্তরা থেকে শুরু হবে। উত্তরা হাউস বিল্ডিং থেকে চেয়ারপারসনের গাড়িবহর অতিক্রম করার পরই দলের সিরিয়াল মেনে গাড়ি এগিয়ে যাবে। রাতে বগুড়ায় অবস্থান করে পরের দিন বুধবার সকালে রোডমার্চ চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশে রওনা হবে। সকাল ১১টায় নওগাঁ এটিম হাইস্কুল মাঠে একটি পথসভা করে সরাসরি চাঁপাইনবাবগঞ্জ চলে যাবেন। বিকাল ৩টায় চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজ মাঠে জনসভা হবে। রাতে সরাসরি নাটোর রাজশাহী হয়ে ঢাকায় ফিরবেন খালেদা জিয়া।
নজরুল ইসলাম খান অভিযোগ করেন, সরকার দেশকে ডিজিটাল করতে চায়। আমরা রোডমার্চ ইন্টারনেটে দেখার জন্য একটি ওয়েবসাইট খুলেছিলাম। কিন্তু গতকাল বিটিআরসি সেই ওয়েবসাইট বন্ধ করে দিয়েছে। অন্যের ওয়েবসাইট বন্ধ করলে ডিজিটাল না হয়ে ডিজিট আওয়ামী লীগ হয়ে যাবে।
রোডমার্চকে কেন্দ্র করে ইতিমধ্যে সব প্রস্তুতি শেষ করেছে প্রধান বিরোধী দল বিএনপি ও তার শরিক দলগুলো। তাদের সঙ্গে যুক্ত হয়েছে সমমনা দলগুলোও। বিরোধীদলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে ঢাকা থেকে শুরু হবে রোডমার্চ।
তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল ও নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন ইস্যুতে বিএনপির দাবির প্রতি জনমত এবং আন্দোলনে জনসম্পৃক্ততা গড়ে তোলার পরিকল্পনায় গত ১০ অক্টোবর প্রায় ৫ হাজার গাড়ির বহর নিয়ে সিলেট অভিমুখে প্রথম রোডমার্চ সম্পন্ন করেন খালেদা জিয়া। বর্তমান সরকারের আমলে উত্তরাঞ্চল অভিমুখে আজ বিরোধী দলের দ্বিতীয় রোডমার্চ।

পাঠকের মন্তব্য