গাদ্দাফির মৃতদেহ তার পরিবারের হাতে তুলে দেয়া হবে
২২ অক্টোবর, ২০১১ ১১:৫৯ অপরাহ্ণবিবিসি
-

লিবিয়ার সাবেক নেতা কর্নেল গাদ্দাফির মৃতদেহ তার পরিবারের হাতে তুলে দেয়া হবে বলে অর্ন্তবর্তী সরকারের একজন মুখপাত্র ত্রিপোলিতে বিবিসির একজন সংবাদদাতাকে জানিয়েছেন।

লিবিয়ার অর্ন্তবর্তীকালীন সরকার এনটিসির পররাষ্ট্র বিষয়ক একজন মুখপাত্র ত্রিপোলিতে বিবিসির সংবাদদাতাকে জানিয়েছেন কর্নেলের মৃতদেহ শনিবার রাতেই অথবা রোববার তার পরিবারের হাতে তুলে দেওয়া হবে। তবে কোথায়, কীভাবে, কার কাছে তাঁর মৃতদেহ হস্তান্তর করা হবে সে বিষয়ে বিস্তারিত কিছু জানা যায় নি। ওই কর্মকর্তা আরো জানিয়েছেন কর্নেল গাদ্দাফির মৃতদেহের ময়না তদন্ত আজ (শনিবার) মিসরাতায় সম্পন্ন করা হয়েছে।

মিসরাতার উপকন্ঠে একটি বাজারে মাংস রাখার হিমঘরে রক্ষিত সাবেক নেতার মরদেহ দেখতে বহু নারী পুরুষ ভিড় জমিয়েছিলেন। মিসরাতার শহরতলিতে ধাতব ওই হিমঘরে মুয়াম্মার গাদ্দাফি, তার ছেলে মুতাসসিম এবং গাদ্দাফি বাহিনীর প্রধানের মরদেহ রাখা রয়েছে। সংবাদদাতারা বলছেন মৃতদেহে ইতিমধ্যেই পচন ধরতে শুরু করেছে। কর্নেল গাদ্দাফির দাফন কখন হবে, তা এখনও জানা যায় নি। কর্মকর্তাদের মধ্যে দাফন নিয়ে একটা মতভেদ ছিল।

প্রথমে বলা হয়েছিল কোন গোপন স্থানে তাঁকে দাফন করা হবে। কেউ কেউ সাগরে দাফন করার কথাও বলেছিলেন। আবার যারা কর্নেল গাদ্দাফিকে প্রথম ধরেছিল, এবং তার মৃতদেহ এখন যাদের কাছে, মিসরাতার সেই বিদ্রোহীদের সঙ্গে অন্তবর্তীকালীন সরকারকে একটা সমঝোতায় আসতে হবে এমন কথাও বলা হচ্ছিল৻

পাঠকের মন্তব্য