প্রিয়.কম ব্লগ প্রতিযোগিতা : আমার কম্পিউটার জীবনের নিরাপত্তা
৯ জুলাই, ২০১২ ১১:১০ পূর্বাহ্ণ
-

আবারো শুরু হয়েছে প্রিয়.কম ব্লগ প্রতিযোগিতা। কম্পিউটার সোর্স-এর সহযোগিতায় প্রিয়.কম (www.priyo.com) শুরু করছে "প্রিয় ব্লগ প্রতিযোগিতা"।

এবারের ব্লগের বিষয়বস্তু : "আমার কম্পিউটার জীবনের নিরাপত্তা"। এবারের প্রতিযোগিতা চলবে ৩ মাস ধরে। আর পুরষ্কার হিসেবে থাকছে ৬০টি নর্টন ইন্টারনেট সিকিউরিটি সফটওয়্যার, আর অলরাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসান-এর সাথে ১৫ জন সেরা লেখকের ডিনার করার সুযোগ।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, আমাদের জীবন এখন ইন্টারনেটর ভিত্তিক হয়ে উঠেছে। কম্পিউটার, ল্যাপটপ, মোবাইল ফোন - এগুলো সারাণ যুক্ত থাকছে ইন্টারনেটের সাথে। এবং প্রতিনিয়ত মুখোমুখি হচ্ছে নানান ধরনের হুমকির। কিছু বিষয় আমরা সরাসরি দেখতে পাই, আবার কিছু বিষয় দেখা যায় না। ফলাফলটুকু বোঝা যায়। যেমন ইন্টারনেট থেকে একটু গান ডাউনলোড করতে গিয়েছিলেন। একটু পর খেয়াল করলেন আরো
কিছু বাড়তি জিনিসও ডাউনলোড হয়ে গেছে। তারপর সেটা আপনার কম্পিউটারের হার্ড-ডিস্ককে দিল নষ্ট করে। সেটা ঠিক করতে গিয়ে হারিয়ে ফেললেন আপনার যাবতীয় তথ্য, ছবি, গান, ভিডিও এবং আরো কতো কি!

এমন অসংখ্য গল্প পাওয়া যাবে আমাদের জীবনে। আমরা চাই, সেই সত্যি ঘটনাগুলো আপনারা আমাদের পাঠকদের সাথে শেয়ার করুন। তাতে অন্যরাও জানতে পারবেন, তাদের ডিজিটাল জীবন কতটা ঝুকিপূর্ণ হতে পারে। এবং তা থেকে অনেকেই পরিত্রাণের পথ খুঁজে পাবেন। তাই এখুনি লিখতে বসে যান আপনার ব্যক্তিগত জীবনের অভিজ্ঞতার কথাগুলো। আর শেয়ার করে দিন ফেসবুকে। পুরষ্কারের পাশপাশি মানুষকে জানানোর আনন্দটাই অনেক। তাহলে বসে পড়–ন এখুনি।

এই প্রতিযোগিতা চলবে ৩ মাস (জুলাই, আগষ্ট এবং সেপ্টেম্বর) ধরে। তবে প্রত্যেক মাসেই আলাদা বিজয়ী ঘোষণা করা হবে। প্রতি মাসে ২০ জন বিজয়ীকে নির্বাচিত করা হবে। মোট পুরষ্কার ৬০ টি নর্টন ইন্টারনেট সিকিউরিটি। প্রত্যেক বিজয়ী পাবেন একটি করে নর্টন ইন্টারনেট সিকিউরিটি সফটওয়্যার।

তিন মাস পর সেরা ১৫ জন বিজয়ী নির্বাচিত করা হবে, যারা কম্পিউটার সোর্সে সৌজন্যে ডিনার করার সুযোগ পাবেন অল-রাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসানের সাথে।

পাঠকের মন্তব্য