একটিভ মাল্টিমিডিয়ার উদ্যোগে কম্পিউটার কুইজ প্রতিযোগিতা-২০১২
৯ জুলাই, ২০১২ ৪:২৯ অপরাহ্ণ
-

এক যুগ পূর্তি উপলে একটিভ মাল্টিমিডিয়া সকল ছাত্র-ছাত্রীদের পূণর্মিলনী ও ইন্টার স্কুল কম্পিউটার কুইজ প্রতিযোগিতার উদ্যোগ নিয়েছে। এরই অংশ হিসাবে গত ০৫/০৭/২০১২ ইং রোজ বৃহস্পতিবার প্রাথমিক পর্যায়ে পুরাতন ঢাকার আনন্দময়ী বালিকা উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হল কম্পিউটার কুইজ প্রতিযোগিতা-২০১২ প্রথম রাউন্ড এর উদ্বোধনী অনুষ্ঠান।

পর্যায়ক্রমে অন্যান্য স্কুলেও কুইজ প্রতিযোগিতার পর্ব অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানটি বেলা ১২.০০ টায় ফিতা কেটে উদ্বোধন করেন স্কুলটির প্রধান শিক্ষিকা আজিজুননেসা। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, “যে কোন প্রতিযোগীতায় পুরস্কার বড় অর্জন  নয় বরং প্রতিযোগীতায় অংশগ্রহন করে জ্ঞানের ভান্ডারকে বৃদ্ধি করার মাধ্যমে মেধাবিকাশই একজন শিক্ষার্থীর বড় অর্জন।”

এছাড়াও অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির প্রধান উপদেষ্টা মুহাম্মদ হাসান, প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আলম, প্রধান পরিক ও নিরীক মোঃ আব্দুল্লাহ আল মামুন ও স্কুলটির সম্মানিত শিক্ষিকা খাদিজা বেগম ম্যাডাম।

মুহাম্মদ হাসান বলেন, শিক্ষার্থীরাই হল আগামীদিনের ভবিষ্যত। তাই তথ্য প্রযুক্তির ক্ষেত্রে শিক্ষার্থীদেরকে তাদের মনের ভীতিকে দূর করে সুপ্ত প্রতিভাকে জাগ্রত করে আগামী দিনের ডিজিটাল বাংলাদেশ গড়ার আহবান জানান। 

অনুষ্ঠানের প্রধান পরিক্ষক ও নিরীক্ষক মোঃ আব্দুল্লাহ আল মামুন কম্পিউটার কুইজ প্রতিযোগিতায় এর গুরত্ব ও তাৎপর্য তুলে ধরার পাশাপাশি পরিক্ষার নিয়ম কানুন সম্পর্কে শিক্ষার্থীদেরকে অবহিত করেন।

সর্বশেষে অনুষ্ঠানটি সাফল্যমন্ডিত করার জন্য প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আলম দিকনির্দেশনামূলক কথা বলে প্রতিযোগীতা শুরু করেন।

উল্লেখ্য, পুরাতন ঢাকায় প্রতিষ্ঠানটি জন্মলগ্ন থেকেই ধারাবাহিকভাবে শিক্ষার্থীদের মাঝে তথ্যপ্রযুক্তি ও কম্পিউটার বিষয়ে প্রশিন দিয়ে আসছে। প্রতিষ্ঠানটির পক্ষ্য থেকে সকল শিক্ষার্থী, সম্মানিত অভিভাবকসহ সর্বস্তরের সকলকে জানানো হল শুভেচ্ছা বার্তা।

পাঠকের মন্তব্য