স্বাগতার মন নিয়েছে বাঁশিওয়ালা
৩ আগস্ট, ২০১২ ১০:৪০ পূর্বাহ্ণ
-

অভিনয় আর গান নিয়ে এ মুহূর্তে ব্যস্ত সময় কাটাচ্ছেন স্বাগতা। এবারের ঈদে বের হচ্ছে তার গাওয় গানের অ্যালবাম ‘ভালোবাসি তোমাকে’। স্বাগতা অভিনয় করছেন ঈদের প্রায় একডজন নাটকে। এদিকে স্বাগতাকে নিয়ে গুঞ্জণ ছড়িয়ে পড়েছে, তিনি নাকি কোনো এক বাঁশিওয়ালার প্রেমে পড়েছেন।

‘আপনি নাকি কোনো এক বাঁশিওয়ালার প্রেমে পড়েছেন?’ এ প্রশ্নের উত্তরে স্বাগতা বলেন, ‘হ্যাঁ, কঠিন প্রেম। বাঁশিওয়ালার প্রেমে আমি রীতিমতো হাবুডুবু খাচ্ছি। আমাকে বাঁশিওয়ালা তার বাঁশির সুরে সুরে পাগল করে তুলেছে।’

নাট্যকার-পরিচালক সুমন আনোয়ারের ধারাবাহিক নাটক ‘পঞ্চম’। এ নাটকেই স্বাগতাকে বাঁশিওয়ালার প্রেমে পড়তে দেখা যাবে। এতে আদি ঢাকার এক রোমান্টিক তরুণীর ভূমিকায় অভিনয় করছেন স্বাগতা। বাঁশিওয়ালার সুরে মুগ্ধ হয়ে স্বাগতা শেষপর্যন্ত তার সঙ্গী হয়ে ঘর ছেড়ে বেরিয়ে পড়ে।  সম্প্রতি এই ধারবাহিক নাটকের শুটিং সম্পন্ন হয়েছে। এছাড়াও স্বাগতা বর্তমানে ‘রেডিও চকলেট’ নামে একটি ধারাবাহিকে কাজ করছেন।

ঈদকে সামনে রেখে নির্মাতা উত্তম গুহ নির্মিত হাস্যরসের নাটক ‘কঞ্জুস কঞ্জুস’-এ অভিনয় করেছেন স্বাগতা। এতে তাকে দেখা যাবে একটি বাড়ির কাজের মেয়ের চরিত্রে।যে বাড়ির গৃহপরিচারিকার কাজ করেন স্বাগতা সেখানকার সবাই ভীষণ কিপ্টে। বাড়ির হাড়কিপ্টে গৃহকত্রীকে নিয়ে বিপাকে পড়ে যান তিনি।

স্বাগতা এরই মধ্যে ঈদের প্রায় ১০টির মতো নাটকের শুটিংয়ে অংশ নিয়েছেন। যার মধ্যে উল্লেখযোগ্য হলো নাসিরুল ইসলামের `ক্ষয়ে যায় দিন রাত্রি`, হাবিব মাসুদের `জনৈক পর্যটক`, উত্তম গুহের `কঞ্জুস কঞ্জুস`, রবিউল আলম রবির `লাভ ইন ঢাকা`, আব্দুল্লাহ রানার `ম্যাউফুশ` অন্যতম।

স্বাগতা আরো জানালেন, এবারের ঈদে বৈশাখী চ্যানেলের জন্যে একটি ফিউশন যাত্রায় `রূপবান`-এর চরিত্রে অভিনয় করেছেন। প্রচারের অপেক্ষায় থাকা তার বিভিন্ন নাটকের মধ্যে রয়েছে- গোলাম হাবিবের ‘মন ও চোরাগলি’, মানিক মানবিকের ‘সংসার সুখের হয় বেদনার গুনে’. সুমন আনোয়োরের পঞ্চম প্রভৃতিতে।

কয়েক বছর আগেই স্বাগতার বড় পর্দায় অভিষেক হয়েছে। প্রথম অভিনয় করেন জয়নাল আবেদীনের ‘শত্রু শত্রু খেলা’ ছবিতে। এরপর একে একে অভিনয় করেন ‘কোটি টাকার ফকির’, ‘অশান্ত মন’ ও ‘সূচনা রেখায়’। স্বাগতা অভিনীত  পাঁচ নম্বর চলচ্চিত্র ‘সন্তানের মত সন্তান’ - শুটিং সম্প্রতি সম্প্রতি শুরু হয়েছে। এটি পরিচালনা করছেন শাহীন-সুমন।

ছবিটিতে অভিনয় প্রসঙ্গে স্বাগতা  বলেন, ‘আমার প্রথম চলচ্চিত্র ছিল প্রয়াত নায়ক মান্নার বিপরীতে। এরপর মারুফসহ আরও বেশ কয়েকজনের সঙ্গে অভিনয় করেছি। এবার কাজ করলাম আরেক সিনিয়র  নায়ক আমিন খানের সঙ্গে। নিঃসন্দেহে ভালো লাগছে আবার ছবিতে কাজ করছি ভেবে।’

স্বাগতা আরও বলেন, ‘এখানে আমাকে ধনীর দুলালী হিসেবে দেখানো হবে। আমার সঙ্গে একটা সময় আমির খানের প্রেমের সম্পর্ক তৈরি হবে। তারপর বেশ কিছু ঘটনার মধ্য দিয়ে গল্পটা এগোতে থাকবে।’

স্বাগতা ছাড়াও ‘সন্তানের মত সন্তান’ ছবিতে আরও অভিনয় করবেন শাকিব খান, সাহারা, রত্না প্রমুখ।

পাঠকের মন্তব্য