মেডিকেলে ভর্তিচ্ছুদের সঙ্গে বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী
২ সেপ্টেম্বর, ২০১২ ১২:০২ অপরাহ্ণ
-

মেডিকেল ও ডেন্টাল কলেজে ভর্তিচ্ছু আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে বৈঠকে বসেছেন স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক। রোববার সকাল সোয়া ১০ টার দিকে মন্ত্রণালয়ের সভা কক্ষে এ বৈঠক শুরু হয়। এ বৈঠকে শিক্ষার্থীদের পক্ষ থেকে অংশ নিচ্ছেন আটজন প্রতিনিধি, যাদের মধ্যে পাঁচজন সরকারের সিদ্ধান্তের প্রতিবাদে আন্দোলনে অংশ নিচ্ছেন। বাকি তিনজনের অবস্থান পরীক্ষা ছাড়াই মেডিকেলে ভর্তির পক্ষে।
স্বাস্থ্যমন্ত্রী রুহুল হক, প্রতিমন্ত্রী মুজিবুর রহমান ফকির ছাড়াও আলোচনায় অংশ নিচ্ছেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের মহাসচিব ডা. সারফুদ্দিন আহমেদ। এছাড়া সুশীল সমাজের প্রতিনিধি হিসাবে কলাম লেখক সাংবাদিক সৈয়দ আবুল মকসুদকে বৈঠক কক্ষে ঢুকতে দেখা গেছে।
এর আগে শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত মিট দ্য প্রেসে স্বাস্থ্যমন্ত্রী আন্দোলনকারীদের বৈঠকে বসতে আহবান জানান। তিনি বলেন, মেডিকেলে ভর্তির বিষয়ে যে জটের সৃষ্টি হয়েছে যত দ্রুত সম্ভব তা নিরসনে উদ্যোগ নেয়া হবে। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি  বলেন, এ বিষয়ে আদালতে থাকা রিট প্রত্যাহার করে আলোচনায় বসলে আন্দোলনকারী শিক্ষার্থীদের পক্ষেই ইতিবাচক সিদ্ধান্ত আসবে।
ভর্তি পরীক্ষা বাতিল করে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় প্রাপ্ত জিপিএ’র ভিত্তিতে মেডিকেল ও ডেন্টাল কলেজে শিক্ষার্থী ভর্তির ঘোষণার পর খেকে আন্দোলন শুরু করে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।
স্বাস্থ্যমন্ত্রীর ওই ঘোষণার পর পুরনো পদ্ধতিতে ভর্তি চেয়ে হাই কোর্টে একটি রিট আবেদন করেন ইউনূস আলী আকন্দ নামে এক অভিভাবক। ওই রিট আবেদনে গত ২৭ অগাস্ট হাই কোর্টের একটি বেঞ্চ বিভক্ত আদেশ দেয়। এখন অন্য বেঞ্চে এর শুনানি হবে।

পাঠকের মন্তব্য