কক্সবাজার থেকে জঙ্গি সন্দেহে ৯ ব্যক্তিকে আটক
৪ সেপ্টেম্বর, ২০১২ ১১:৫৩ পূর্বাহ্ণ

কক্সবাজার শহর থেকে জঙ্গি সন্দেহে আরো ৯ ব্যক্তিকে আটক করেছে পুলিশ। গতকাল রাত ৮টার দিকে আসাদ শহরের কমপ্লেক্সের ছাদে ‘গোপন বৈঠক’ করার সময় তাদের আটক করা হয় বলে কক্সবাজার মডেল থানার ওসি কামরুল হাসান সাংবাদিকদের জানান।

এই নয়জন হলেন- কক্সবাজার শহরের উত্তর তারাবনিয়ারছড়ার মোহাম্মদ আয়াস আরমান (৪৫), বান্দরবানের আলীকদম উপজেলার মোয়াজ্জেম হোসেন (৩২), ঝিলংজা ইউনিয়নের মুহুরি পাড়ার সাইদ আলম (৩০), আলীরজাহাল এলাকার সাহিত্যিকা পল্লীর মোহাম্মদ ইলিয়াস (৩৬), রামু উপজেলার পূর্বধেছুয়া পালং এলাকার মীর আহমদ (৪৩), পশ্চিম লারপাড়ার মোহাম্মদ হাশেম (৩৪), টেকনাফের হ্নীলা ইউনিয়নের দিলদার হোসেন (৩২), কক্সবাজার শহরের কলাতলী এলাকার নুরুল হাকিম (৩৫) এবং শহরের পাহাড়তলীর বাসিন্দা মোহাম্মদ ইদ্রিস (৩০)।

এদের মধ্যে ইদ্রিস মিয়ানমারের নাগরিক বলে পুলিশ জানিয়েছে। ওসি কামরুল হাসান সাংবাদিকদের বলেন, আসাদ কমপ্লেক্সের ছাদে কিছু লোককে জমায়েত হতে দেখে সন্দেহ হওয়ায় এলাকার লোকজন পুলিশে খবর দেয়। এর সূত্র ধরে পুলিশ সেখানে অভিযান চালায়।

আটককৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে তিনি জানান। এর আগে গত শনি ও রোববার কক্সবাজার শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে জামায়াতুল আরকান নামের একটি জঙ্গি সংগঠনের ৪ সদস্যকে আটক করে পুলিশ। আদালত তাদের জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ডে পাঠিয়েছে।

পাঠকের মন্তব্য