ইন্টারনেট ছাড়া‌ই ফেসবুক এয়ারটেলে
৪ সেপ্টেম্বর, ২০১২ ৫:৩৬ অপরাহ্ণ
-

বাংলাদেশের এয়ারটেল গ্রাহকরা এখন জিপিআরএস ছাড়াই সাধারন ইউএসএসডি ভিত্তিক মেনুর মাধ্যমে ফেসবুক উপভোগ করতে পারবেন।

এয়ারটেল বাংলাদেশের গ্রাহকদের জন্য ইউএসএসডিয়ের মাধ্যমে ফেসবুক ব্যবহার প্রচলনের ঘোষণা দিয়েছে। এ অভিনব সেবার মাধ্যমে বাংলাদেশে এয়ারটেল গ্রাহকেরা এখন মোবাইলে *ভনশ# (*৩২৫#) ডায়াল করে ইউএসএসডি মেন্যু ব্যবহার করে ওয়েব ব্রাউজার বা ইন্টারনেট ছাড়াই ফেসবুক ব্যবহার করতে পারবেন।

এ সেবা সম্পর্কে এয়ারটেল বাংলাদেশের সিইও এবং ম্যানেজিং ডিরেক্টর ক্রিস টবিট, এয়ারটেলের সার্বক্ষণিক লক্ষ্য হচ্ছে গ্রাহকদের জন্য অভিনব ও সাশ্রয়ী সেবা নিশ্চিত করা। এজন্য বাংলাদেশে প্রথমবার গ্রাহকদের জন্য এ অভিনব সেবা নিয়ে আসা হয়েছে।

এর মাধ্যমে ইন্টারনেট ছাড়াও মোবাইল ফোনের মাধ্যমে ফেসবুক ব্যবহার করা যাবে। এ সেবা আমাদের গ্রাহকদের জন্য বিশেষ করে সেই সব প্রযুক্তি ভক্তদের জন্য যারা সব সময় ফেসবুক ব্যবহার করেন।

‘ফেসবুক অন ইউএসএসডি’ সার্ভিস ব্যবহার করে গ্রাহকরা তাদের স্ট্যাটাস আপডেট করতে পারবেন। বন্ধুদের ওয়ালে কমেন্ট পোস্ট, ফ্রেন্ড রিকোয়েস্ট, চ্যাট, নোটিফিকেশন, ব্যক্তিগত মেসেজ এমনকি নিউজ ফিডও দেখতে পারবেন।

এ সবই সম্ভব ইন্টারনেট ছাড়াই। এ সেবা উপভোগ করার জন্য এয়ারটেল গ্রাহকদের ডায়াল করতে হবে *ভনশ# (*৩২৫#) এবং একদিনের জন্য মাত্র ২ টাকায় (ভ্যাট ছাড়া) চালু হয়ে যাবে আনলিমিটেড সাবস্ক্রিপশন। এ সেবা যেকোনো মোবাইল হ্যান্ডসেট থেকে ব্যবহার করা সম্ভব।

ইউএসএসডি (আনস্ট্রাকচারড সাপলিমেন্টারি সার্ভিস ডাটা) একটি মেন্যুনির্ভর সিস্টেম। এর মাধ্যমে কনটেন্ট সেবা ব্যবহার করা যায়। কোনো ব্রাউজারে যেখানে ইন্টারনেট কিংবা জিপিআরএস প্রয়োজন হয়, ইউএসএসডি মেন্যু ব্রাউজার হিসেবে ফোনে কনটেন্ট এনে দেয়।

পাঠকের মন্তব্য