সানি লিওনের জনপ্রিয়তা ক্ষুদ্ধ তসলিমা
৬ সেপ্টেম্বর, ২০১২ ৪:৪২ অপরাহ্ণ
-

হলিউডের এই মুহূর্তের সবচেয়ে আলোচিত তারকা পর্নো অভিনেত্রী সানি লিওন। ভারতীয় বংশোদ্ভূত কানাডীয় এই পর্নো অভিনেত্রীর বলিউডে অভিষেক হতে যাচ্ছে আগামী জুলাইয়ের শেষ সপ্তাহে।

মহেশ ভাট প্রযোজিত ‘জিসম-২’ ছবিতে অভিনয় করেছেন তিনি। সানি লিওনকে নিয়ে মুখরিত এখন ভারতের পত্রপত্রিকা। শুধু পত্রপত্রিকা নয়, ভারতের স্যাটেলাইট চ্যানেলগুলোতেও এখন সানি লিওনকে দেখা যাচ্ছে প্রতিদিন। বেশ কিছু নামকরা ব্রান্ডের বিজ্ঞাপনে মডেল হয়েছেন তিনি।

ভারতে পর্নো তারকা সানি লিওনের এই ক্রেজ মোটেও মেনে নিতে পারছেন না বাংলাদেশের বিতর্কিত লেখিকা তসলিমা নাসরীন। ১৯৯৪ সাল থেকে নির্বাসনে থাকা এই লেখিকা মনে করেন, লিওন নারী সমাজের জন্য কলংক। তাকে জনপ্রিয় করার মাধ্যমে ভারতের মেয়েদের নগ্নতার দিকে ঠেলে দেওয়া হয়েছে।

সানি লিওনের এই ক্রেজ মেয়েদের মধ্যে পর্নোতারকা হওয়ার অনুপ্রেরণা তৈরি করছে। সম্প্রতি ভারত জুড়ে সানি লিওনের জনপ্রিয়তায় হতাশা প্রকাশ করে সামাজিক ওয়েবসাইটে টুইটারে একটি বার্তা লিখেছেন তসলিমা নাসরীন।

টুইটার বার্তায় তিনি বলেন, জীবিকা ধারণের জন্য একজন অভিনেত্রী পর্নো ছবিতে অভিনয় করেন। সেই পর্নো-অভিনেত্রী প্রচার মাধ্যম যখন সেলিব্রিটি হিসেবে তুলে ধরে তা আমাকে হতাশ করে।

কারণ পর্নো-অভিনেত্রীকে সেলিব্রিটি বানানোর মাধ্যমে আপনি আসলে আপনার মেয়েদের প্রকৌশলী, চিকিৎসক বা মহকাশচারী হওয়ার স্বপ্ন দেখিয়ে পর্নো ছবিতে অভিনয়ের জন্য অনুপ্রাণিত করছেন।

পাঠকের মন্তব্য