বলিউড খানদের উদ্দেশে তসলিমা
৬ সেপ্টেম্বর, ২০১২ ৫:১৪ অপরাহ্ণ
-

স্টার ওয়ার্ল্ডে শুরু হওয়া সামাজিক বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনাভিত্তিক টিভি শো সত্যমভ জয়তি নিয়ে এর উপস্থাপক বলিউড অভিনেতা আমির খানকে কটূক্তি করেছেন বাংলাদেশি বিতর্কিত নারীবাদী লেখিকা তসলিমা নাসরিন।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে পাঠানো একটি লেখায় তসলিমা সামাজিক সমস্যা সমাধানে আমির খান তার তারকাখ্যাতি ব্যবহার করছেন বলে মন্তব্য করেন।

টুইটারে পাঠানো ওই লেখায় তসলিমা বলেন, এখন তো টেলিভিশনে চলচ্চিত্র তারকারা সামাজিক সমস্যা নিয়ে কথা বলা শুরু করেছেন। লোকে হয়তো এখন থেকে তাদের কথাই শুনবে, মানবাধিকার কর্মীদের নয়। নারীবাদীরা গত দশকজুড়েই অবৈধ গর্ভধারণ ও এর ক্ষতিকারক প্রভাব সম্পর্কে বলে আসছে।

অথচ মানুষকে এখন স্টার প্লাস দেখে এসব জানতে হচ্ছে। শুধু সত্যমভ জয়তি নিয়ে আমির খানকেই নয়, তসলিমা উপদেশ শুনিয়েছেন বলিউডের অন্য দুই খানকেও।

টুইটারে পাঠানো লেখায় তসলিমা সালমান খানকে উদ্দেশ্য করে লেখেন, সুপ্রিয় সালমান খান আগামীকাল টেলিভিশনে ধর্ষণ, যৌতুকের জন্য হত্যা সম্পর্কে কথা বলুন। মানুষের এ সমস্যাগুলো সম্পর্কে জানা উচিত। তিনি শাহরুখ খানকে উদ্দেশ্য করে বলেন, সুপ্রিয় শাহরুখ খান, দয়া করে টেলিভিশনে যৌন নিপীড়ন এবং যৌন দাসত্ব নিয়ে কথা বলুন।

লোকের এসব সম্পর্কে জানা প্রয়োজন। আমরাও বলছি, তবে আমরা তো আর চিত্রতারকা নই।

পরে অবশ্য তসলিমা সত্যমভ জয়তি নিয়ে আমির খানের উদ্যোগকে প্রশংসনীয় উল্লেখ করেন। এরপর আবার তিনি চিত্রতারকাদের ব্যঙ্গ করে লেখেন, আমি আমার পরবর্তী বইয়ের কাটতি বাড়াতে লেখকের নামের জায়গায় একজন চিত্রতারকার নাম ও প্রচ্ছদে তার ছবি ব্যবহার করবো।

উল্লেখ্য, আমির খানের উপস্থাপনায় সত্যমভ জয়তি টিভি শোটি ইতোমধ্যেই ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে।

পাঠকের মন্তব্য