দেশকে অপরাধীদের অভয়ারণ্য হতে দেবনা: আলমগীর
১৬ সেপ্টেম্বর, ২০১২ ৬:৫০ অপরাহ্ণNews source: BBC
bbc: বাংলাদেশের নতুন স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দিন খান আলমগীর -

বিবিসি বাংলার সাথে এক সাক্ষাৎকারে মি. আলমগীর বলেন, "২১শে আগস্টের হত্যাকাণ্ড সহ অন্যান্য যে সব হত্যাকাণ্ড জাতীয় জীবনকে কলঙ্কিত করেছে, সে সবের বিচার সুষ্ঠুভাবে পরিচালিত করে আমরা প্রমাণ করবো বাংলাদেশে অপরাধ করে কেউ পরিত্রাণ পাবেনা। বাংলাদেশ অপরাধীদের অভয়ারণ্য নয়।"

বৃহস্পতিবার মন্ত্রীসভা সম্প্রসারণের পক্রিয়ায় নিযোগ পাওয়ার পর গতকাল (রোববার) মি আলমগীরকে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের দায়িত্ব দেওয়া হয়।

মন্ত্রী সাহারা খাতুন স্বরাষ্ট্রমন্ত্রী হিসাবে বিদেশ সফরের সময় গুরুত্ত্বপূর্ণ এই মন্ত্রনালয়ে হাতবদল হল।

পুলিশের প্রসঙ্গে নতুন স্বরাষ্ট্রমন্ত্রী ম খা আলমগীর বলেন, "পুলিশ যাতে নিরপেক্ষভাবে কাজ করতে পারে সেই পরিবেশ সৃষ্টির আমরা চেষ্টা করবো।"

বিশেষ নিরাপত্তা বাহিনী র‍্যাবের হাতে বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের অভিযোগের ব্যাপারে তাঁর অবস্থান কি হবে -- এ ধরণের একটি প্রশ্নের সরাসরি উত্তর এড়িয়ে যান মি. আলমগীর।

"কিছু কিছু অভিযোগ উঠেছে। আমি নিজেও ওদের হাতে অত্যাচারিত হয়েছি। কিন্তু আমি মনে করি পুলিশ বা নিরাপত্তা বাহিনী সরকারের এমন এক বাহিনী যারা সাধারণত ফুলের মালা নিয়ে কারো দোরগোড়ায় হাজির হয়না।"

তিনি বলেন, অপরাধীরা যেন পুলিশ সত্যিকারের ভয় পায় এবং অপরাধ থেকে নিবৃত, সেই পরিবেশ সৃষ্টি করাই বর্তমান সরকারের উদ্দেশ্য।

News source: BBC

পাঠকের মন্তব্য