ইরানের প্রেসিডেন্ট আহমেদীনিযাদ জাতিসংঘের নিরাপত্তা পরিষদের সমালোচনা করেন
২৭ সেপ্টেম্বর, ২০১২ ৫:২৯ পূর্বাহ্ণvoa
Iran's President Mahmoud Ahmadinejad concludes his address to the high level meeting on rule of law in the United Nations General Assembly at U.N. headquarters Monday, Sept. 24, 2012. (Credit: AP)-

ইরানের প্রেসিডেন্ট হিসাবে মাহমুদ আহমেদীনিযাদ জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে আজ শেষ বারের মত ভাষণ দিলেন। মিঃ আহমেদীনিযাদ প্রেসিডেন্ট ওবামার ভাষণের একদিন পর ভাষণ দিয়েছেন। ভাষণে তিনি জাতিসংঘের নিরাপত্তা পরিষদের সমালোচনা করে বলেন “এই সংস্থাটি গুটিকয়েক সরকারের নিয়ন্ত্রণে রয়েছে।”
 
আমেরিকার প্রেসিডেন্ট ওবামা তাঁর ভাষণে পুনরায় সতর্ক করেছেন যে যুক্তরাষ্ট্র এবং তার মিত্র দেশ তেহরানকে পারমানবিক অস্ত্র তৈরি করতে অনুমতি দেবে না। তিনি বলেন কূটনৈতিক ভাবে সমস্যাটি সমাধানের সময় সীমাও শেষ হতে চলেছে।
 
যুক্তরাষ্ট্র বলছে তারা মিঃ আহমেদীনিযাদের ভাষণ বয়কট করেছে।  জাতিসংঘে যুক্তরাষ্ট্র মিশনের মুখপাত্র এরিখ পেলটন বলেন, মিঃ আহমেদীনিযাদের জাতিসংঘ সফরের উদ্দেশ্য হচ্ছে ইস্রায়েলের বিরুদ্ধে কটূ মন্তব্য এবং ষড়যন্ত্র করা।
 
এসোসিয়েটেড প্রেসকে দেওয়া এক সাক্ষাতকারে মিঃ আহমেদীনিয প্রেসিডেন্ট ওবামার সতর্কীকরণ ঘোষণা নাকোজ করে বলেন বিশ্ব পটভূমিতে যুক্তরাষ্ট্রের প্রাধান্যের সময় শেষ হয়ে আসছে।

পাঠকের মন্তব্য