আগামী ১৭ জানুয়ারি থেকে শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ দ্বিতীয় আসর
১১ অক্টোবর, ২০১২ ১১:৩৬ অপরাহ্ণ
-

বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানায়, আগামী ১৭ জানুয়ারি থেকে হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। ৯ নভেম্বর এবং ৭ ডিসেম্বর খেলোয়াড় নিলাম।

 দেশের ক্রিকেটারদের বেশির ভাগ এখনও বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) থেকে তাদের প্রাপ্য সম্মানি পাননি।

জাতীয় দলের অলরাউন্ডার নাসির হেসেনকে দুই লাখ ডলারে দলে নিয়েছিলো খুলনা রয়েল বেঙ্গল। টাকার হিসেবে এক কোটি ৬৪ লাখ টাকা পাবেন তিনি। ১৫ শতাংশ ট্যাক্স (কর) কেটে নেওয়ার পরও এক কোটি ৩৩ লাখ টাকা পাওয়ার কথা তার। কিন্তু তিনি পেয়েছেন ৬৮ লাখ টাকা। খুলনার কাছে এখনও ৬৫ লাখ টাকা বকেয়া আছে নাসিরের।

বরিশালের আইকন ক্রিকেটার শাহরিয়ার নাফীস দুই লাখ ১০ হাজার ডলারের মধ্যে ২৫ শতাংশ পেয়েছেন। বাকি টাকা আদৌ পাবেন কি না সে নিশ্চয়তা কেউ দিচ্ছে না।

মুশফিকুর রহিম, তামিম ইকবাল, অলক কাপালী, মোহাম্মদ মিথুনসহ বেশির ভাগ প্রতিষ্ঠিত ক্রিকেটারকেও তাদের প্রাপ্য টাকা দেয়নি সংশ্লিষ্ট ফ্র্যাঞ্চাইজিগুলো। যদিও বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান লিপু বলছেন, খেলোয়াড়দের সম্মানি দিয়ে ফ্র্যাঞ্চাইজিকে চুক্তি করতে হবে। প্রয়োজনে তাদের বন্ড দিতে হবে।

অনেক দিন ধরে বিপিএল গভর্নিং কাউন্সিল, গেম অন এবং ফ্র্যাঞ্চাইজিদের মধ্যে চুক্তি হওয়ার কথা চলছে। কিন্তু কোন ফ্র্যাঞ্চাইজি তাদের শর্ত পূরণ করতে না পারায় এখনও চুক্তি হয়নি। লিপু জানিয়েছেন ‘২০ অক্টোবরের ভেতরে দু’একটি ফ্র্যাঞ্চাইজির সঙ্গে তাদের চুক্তি হবে।’

এদিকে সূত্র জানিয়েছে, কয়েকটি ফ্র্যাঞ্চাইজি আর্থিক ভাবে ঝুঁকির মুখে আছে। ফ্র্যাঞ্চাইজি নিলামের সময় রেখে তাদের শেয়ার বিক্রির সুযোগ করে দিচ্ছে বিপিএল গভর্নিং কাউন্সিল।

পাঠকের মন্তব্য