তিন অভিনয় শিল্পীকে তিন মাসের জন্য বয়কট
১২ অক্টোবর, ২০১২ ১০:৩০ অপরাহ্ণ
-

টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসার অ্যাসেসিয়েশন অব বাংলাদেশ শিষ্টাচার বহির্ভুত আচরণ করার দায়ে অভিনেতা হিল্লোল, অভিনেত্রী নওশীন ও সারিকাকে তিন মাসের জন্য বয়কট করেছে।  

সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১ নভেম্বর ২০১২ থেকে ১ ফেব্রুয়ারি ২০১৩ পর্যন্ত তাদের বয়কট করা হবে।

এর আগে গত ১২ জুলাই চ্যানেল টোয়েন্টিফোরের ‘ডাইন আউট উইথ আস’ অনুষ্ঠানে ওই তিন শিল্পী ইলেক্ট্রনিক মিডিয়ার সিনিয়র শিল্পী ও কলাকুশলীদের সম্পর্কে অবজ্ঞাসূচক এবং নাট্যপরিচালক ও প্রযোজকদের সম্পর্কে আপত্তিকর মন্তব্য করেন। এরপর প্রডিউসারস এসোসিয়েশন অভিযুক্ত শিল্পীদের সাত দিনের মধ্যে নিঃশর্ত ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়ে ২৯ জুলাই পৃথক পত্র দেয়। কিন্তু ৩০ আগস্ট পর্যন্ত তারা কোনো জবাব দেননি।

এরপরই এসোসিয়েশনের কার্যকরী কমিটি তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নেয়। সিদ্ধান্ত কার্যকরী করার আগে শেষবারের মতো তাদের  ৩১ আগস্ট আরেকটি চিঠি দিয়ে সাত দিনের মধ্যে জবাব দিতে বলা হয়। কিন্তু এরপরও তারা কোনো প্রত্যুতর করেননি।

এর পরিপ্রেক্ষিতে ৩০ আগস্টের সিদ্ধান্ত অনুযায়ী অভিযুক্ত তিন অভিনয় শিল্পীকে তিন মাসের জন্য কোনো নাটক বা অনুষ্ঠানে অংশগ্রহণ থেকে বিরত রাখার সিদ্ধান্ত হয়। এ সিদ্ধান্ত আগামী ১ নভেম্বর ২০১২ থেকে ১ ফেব্রুয়ারি ২০১৩ পর্যন্ত বলবৎ থাকবে।

অভিযুক্ত এই তিন শিল্পীর বিরুদ্ধে নেওয়া শাস্তিমূলক ব্যবস্থা কার্যকরী করতে সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানিয়েছে প্রডিউসারস এসোসিয়েশন। বিবৃতিতে স্বাক্ষর করেছেন সংগঠনের সভাপতি নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ এবং সাধারণ সম্পাদক তারিক আনাম খান।

পাঠকের মন্তব্য