গ্রেপ্তার হলেন তানভীরের স্ত্রীও
১৮ অক্টোবর, ২০১২ ৯:২৪ অপরাহ্ণ
-

ঋণ জালিয়াতির মামলায় হল-মার্ক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তানভীর মাহমুদের পর এবার তার স্ত্রী জেসমিন ইসলামওগ্রেপ্তার হয়েছেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় মানিকগঞ্জ শহরের একটি বাড়ি থেকে জেসমিনকে গ্রেপ্তার করা হয় বলে র‌্যাব জানিয়েছে।

জেসমিন হল-মার্ক গ্রুপের চেয়ারম্যান, যে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে সোনালী ব্যাংক থেকে অনিয়মের মাধ্যমে আড়াই হাজার কোটি টাকা তুলে নেয়ার অভিযোগ রয়েছে।

র‌্যাব মুখপাত্র এম সোহায়েল বিএন এন টোয়েন্টিফোর ডটকমকে বলেন,মুকুল নামে হল-মার্কের এককর্মচারীর বাড়িতে লুকিয়ে ছিলেন জেসমিন ইসলাম। সেখান থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এর আগে গত ৭ অক্টোবর ঢাকার মিরপুরের একটি বাড়িথেকে হল-মার্ক এমডি তানভীর মাহমুদ এবং তার ভায়রা ও প্রতিষ্ঠানের জিএম তুষার আহমেদকে গ্রেপ্তার করে র‌্যাব।

এই মামলায় গ্রেপ্তার করা হয় সোনালী ব্যাংকের রূপসীবাংলা শাখার সাবেক ব্যবস্থাপক একেএ আজিজুর রহমানকেও, হল-মার্ককে ঋণ দেয়ার সময় তিনি ওই শাখার দায়িত্বে ছিলেন।

তানভীর ও আজিজকে হেফাজতে জিজ্ঞাসাবাদ ইতোমধ্যে শুরু করেছে দুর্নীতি দমন কমিশন। কারসাজির মাধ্যমে সোনালী ব্যাংকের ১ হাজার ৫৬৮ কোটি ৪৯ লাখ ৩৪ হাজার ৮৭৭ টাকা আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশন গত ৪ অক্টোবর তানভীর, জেসমিনসহ২৭ জনের বিরুদ্ধে ১১টি মামলা করে।

আসামিদের মধ্যে সাত জন হল-মার্ক এবং বাকিরা সোনালী ব্যাংকের কর্মকর্তা। পোশাক রপ্তানিকারক প্রতিষ্ঠান হল-মার্ক অনিয়মের মাধ্যমে সোনালী ব্যাংকের রূপসী বাংলা শাখা থেকে আড়াই হাজার কোটি টাকা ঋণ নিয়েছে বলে বাংলাদেশ ব্যাংকের এক প্রতিবেদনে প্রকাশ পেলে তা নিয়ে দেশব্যাপী তুমুল আলোচনা ওঠে।

এরপর দুর্নীতি দমন কমিশন বিষয়টি তদন্তের উদ্যোগ নেয়। মামলা দায়েরের আগে তানভীর ও জেসমিনকে ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদও করে দুদক।

ঋণ কেলেঙ্কারির এই ঘটনায় এরই মধ্যে দুই মহাব্যবস্থাপকসহ ২০ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করেছে সোনালী ব্যাংক কর্তৃপক্ষ।

পাঠকের মন্তব্য