নির্বাচনের প্রাক্কালে ওবামা-রমনির তীব্র প্রতিদ্বন্দ্বিতা
৫ নভেম্বর, ২০১২ ২:৫০ পূর্বাহ্ণvoa
-

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের মাত্র দুদিন আগে প্রেসিডেন্ট বারাক ওবামা এবং তাঁর রিপাবলকিান প্রতিদ্বন্দ্বি মিট রমনি আমেরিকার বিভিন্ন স্থানে  জোর প্রচার অভিযান চালাচ্ছেন । অনেকগুলো গুরুত্বপূর্ণ অঙ্গরাজ্যে , যেখনে তাদের অবস্থান কার্যত সমান সমান , সেখানে বক্তব্য রাখছেন।
 
প্রেসিডেন্ট ওবামা আজ রোববার তাঁর দিনের সূচনা করছেন  নিউ হ্যাম্পশায়ার অঙ্গরাজ্যে । তার পর তিনি দকি।সণে ফ্লোরিডা যাচ্ছেন এর পর উত্তর পম্চিমাঞ্চলের ওহাইয়ো অঙ্গরাজ্যে যাবেন এবং দিনের শেষে প্রায় মধ্যরাত নাগাদ যাবেন কলোরেডোতে। সোমবার তিনি ফিরে আসবেন উইসকন্সিন এবং আইওয়া অঙ্গরাজ্যে  এবং তাঁর নিজ শহর শিকাগোতে যাবার আগে তিনি আরও একবার ওহাইয়োতে যাবেন। নির্বাচনের রাতে তিনি শিকাগোতেই থাকবেন।
 
এদিকে রমনি ওহাইয়ো, পেনসিলভেনিয়া এবং ভার্জিনিয়াতে  যাবার আগে আই্ওয়াতে সমাবেশ করছেন। সোমবার সকালে তিনি ফ্লরিডাতে থামবনে এবং তার পর ফিরে আসবেন ভার্জিনিয়া , ওহাইয়ো এবং নিউ হ্যাম্পশায়ারে। নিবৃাচনের রাতে তিনি ম্যাসাচুসেটস এর বস্টনে নিজ শহের থাকবেন।
 
জনমতজরিপে দেখা যাচ্ছে যে এই দু জন প্রার্থি কলোরেডু , ফ্ররিডা , ওহাএয়া এবং ভার্জিনিয়া অংগরাজ্যে কার্যত সমান অবস্থানে রয়েছেন। প্রেসিডেনট ওবামা ওহা্‌ইয়ো এবং ভার্জিনিয়ায় সামান্য এগিয়ে আছেন এবং মি রমনি সামান্য এগিয়ে আচে কলোরেডতে। তবে ফ্লরিডায় তারা দুজনই সমান অবস্থানে আছেন।

পাঠকের মন্তব্য