রাঙামাটিতে সংঘাতে তিন জনের মৃত্যু।
১২ আগস্ট, ২০১১ ৩:০০ পূর্বাহ্ণ

রাঙামাটিতে ফের সংঘাতে প্রাণ হারিয়েছেন পার্বত্য শান্তিচুক্তির পক্ষের তিন জন। জনসংহতি সমিতি এ জন্য ইউপিডিএফকে দায়ী করলেও চুক্তিবিরোধী দলটি তা নাকচ করেছে।

কাপ্তাই উপজেলার চিৎমরম ইউনিয়নের আগরপাড়া এলাকায় শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে গুলিতে তিন জন প্রাণ হারান বলে পুলিশ ও স্থানীয়রা জানিয়েছে। রাঙামাটির সহকারী পুলিশ সুপার (কাপ্তাই সার্কেল) প্রণব কুমার রায় তিন জনের মৃত্যুর খবরটি নিশ্চিত করে সাংবাদিকদের বলেছেন, লাশ উদ্ধার করতে পুলিশ যাচ্ছে। ঘটনাস্থল থেকে পুলিশ ফিরলে বিস্তারিত জানা যাবে।


নিহতরা হলেন- জনসংহতি সমিতির স্থানীয় কর্মী ডেবি ওরফে রকি (৩০), সমর্থক লাটিখোই মারমা (৩৫) ও ক্যাটি থোয়াই মারমা (৩০)। স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা যায়, সকাল সাড়ে ৮টার দিকে আগরপাড়া এলাকায় চুক্তির পক্ষের কয়েকজন একটি চা দোকানে চা খাচ্ছিলো। ওই সময় ১০ থেকে ১২ জনের একটি দল তাদের ওপর গুলি চালায়। এতে ঘটনাস্থলেই তিন জন মারা যায়।


পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির কেন্দ্রীয় তথ্য ও প্রচার বিভাগের সহ-সম্পাদক সজীব চাকমা তিন জনকে হত্যার জন্য ইউপিডিএফকে দায়ী করে সাংবাদিকদের বলেন, নিরস্ত্র গ্রামবাসীর ওপর সশস্ত্র হামলাকারীদের গ্রেপ্তার করতে হবে।

অন্যদিকে সজিবের অভিযোগ প্রত্যাখ্যান করে ইউপিডিএফের জেলা সংগঠক অলকেশ চাকমা বলেন,"জনসংহতি সমিতির কিছু দলছুট নেতাকর্মী এ ঘটনা ঘটিয়েছে। এটা তাদের অভ্যন্তরীণ কোন্দল। কাপ্তাইয়ে ইউপিডিএফের কোনো কার্যক্রম নেই বলে জানান তিনি।


গত মে ও জুন মাসেও দুটি সংগঠনের পাল্টাপাল্টি হামলায় অন্তত তিন জন মারা যায়।

 

পাঠকের মন্তব্য