স্বর্ণের দর প্রতি ভরিতে বেড়েছে ৪ হাজার টাকা
১২ আগস্ট, ২০১১ ৪:৫৬ পূর্বাহ্ণ
-

আন্তর্জাতিক বাজারে টানা দর বৃদ্ধির পরিপ্রেক্ষিতে দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ানো হয়েছে। স্বর্ণের দর প্রতি ভরিতে বেড়েছে ৪ হাজার টাকার বেশি। গতকাল বৃহস্পতিবার থেকে বাড়তি দর কার্যকর হয়েছে।

 

এ নিয়ে গত ৬ মাসে স্থানীয় বাজারে ১২ বার বাড়ল স্বর্ণের দর। এদিকে আন্তর্জাতিক বাজারে প্রায় প্রতিদিনিই বাড়ছে স্বর্ণের দর। ইতোমধ্যে প্রতি আউন্স স্বর্ণের দর ১৭০০ ডলার ছাড়িয়ে গেছে। এক মাসের ব্যবধানে আউন্সপ্রতি দর বেড়েছে অন্তত ১০০ ডলার।
বাংলাদেশ জুয়েলার্স সমিতি সূত্রে জানা গেছে, ২২ ক্যারেট স্বর্ণের দর প্রতি গ্রাম ৪ হাজার ২৫০ টাকা থেকে বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৬১৫ টাকা। এতে প্রতি ভরির দাম দাঁড়ায় ৫৩ হাজার ৮৩০ টাকা। প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণের দাম ছিল ৪৯ হাজার ৫৭২ টাকা। ২১ ক্যারেট প্রতি গ্রাম স্বর্ণের দর ছিল ৪ হাজার ৬০ টাকা। গতকাল থেকে বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৪১০ টাকা। ফলে ভরিপ্রতি স্বর্ণের দাম হয়েছে ৫১ হাজার ৪৩৮ টাকা। এর আগে ছিল ৪৭ হাজার ৩৫৬ টাকা। ১৮ ক্যারেট স্বর্ণের দর প্রতি গ্রাম ৩ হাজার ৬১৫ টাকা থেকে বেড়ে হয়েছে ৩ হাজার ৯০০ টাকা।
এতে প্রতি ভরির দর ৪২ হাজার ১৬৫ টাকা থেকে বেড়ে হয়েছে ৪৫ হাজার ৪৯০ টাকা। অন্যদিকে রূপার দাম প্রতি গ্রাম ১৬০ টাকা বা প্রতি ভরি ১ হাজার ৮৬৬ টাকা অপরিবর্তিত রয়েছে।

 

পাঠকের মন্তব্য