পুঁজিবাজারে লেনদেনে ফের বড় ধরনের দরপতন
১৯ সেপ্টেম্বর, ২০১১ ১:৫৮ পূর্বাহ্ণ

গতকাল লেনদেনে ফের বড় ধরনের দরপতন হয়েছে।গতকাল রোববার ১৬৬ পয়েন্ট সূচকের পতন হয়েছে। কমেছে লেনদেন হওয়া ২৪২টি প্রতিষ্ঠানের শেয়ারের দর। পুঁজিবাজারে অব্যাহত দরপতনে গতকালও বিনিয়োগকারীরা ডিএসইর সামনে ব্যাপক বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

 পরিস্থিতি সামাল দিতে মতিঝিলের শাপলা চত্বর থেকে ইত্তেফাক ভবন পর্যন্ত সড়কে যান চলাচল বন্ধ করে দেয় পুলিশ। দরপতনের প্রতিবাদে বিনিয়োগকারীরা বেলা দুটা থেকে ডিএসইর সামনে বিক্ষোভ কর্মসূচি ও মানববন্ধন করছেন। বিনিয়োগকারীরা এ সময় বাজারে স্থিতিশীলতা ফেরাতে সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন। পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্যপরিষদের ব্যানারে এ বিক্ষোভ কর্মসূচি ও মানববন্ধন পালিত হয়।
এদিকে পুঁজিবাজারে চলমান অস্থিতিশীল পরিস্থিতি থেকে উত্তরণের জন্য এসইসির কাছে ১৫ দফা দাবি পেশ করেছে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্যপরিষদ। গতকাল রোববার দুপুর ১টা ৩০ মিনিটে এসইসির সভাকক্ষে অনুষ্ঠিত এক বৈঠকে এ দাবি পেশ করা হয়। সংগঠনের সভাপতি মিজানুর রশিদ চৌধুরীর নেতৃত্বে ১০ সদস্যের প্রতিনিধিদল এ বৈঠকে অংশ নিয়েছিলেন। মিজান-উর-রশিদ চৌধুরী সাংবাদিকদের বলেন, আমাদের কথা এসইসি শুনেছে এবং তা বাস্তবায়ন করা হবে বলে আশ্বস্ত করেছে। এরপরও বাজার স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমাদের কর্মসূচি চলবে। পূর্ব ঘোষিত ৬ দফা দাবি আদায়ের লক্ষ্যে ডিএসইর সামনে মানববন্ধন অব্যাহত থাকবে বলে জানান বিনিয়োগকারীরা।

পাঠকের মন্তব্য