সহিংস রাজনৈতিক এড়াতে বিএনপিকে আহবান জানিয়েছেন মোদাচ্ছের আলী
৮ অক্টোবর, ২০১১ ১:০৯ অপরাহ্ণ
-

সহিংস রাজনৈতিক কর্মসূচি এড়াতে বিরোধী দলের প্রতি আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা সৈয়দ মোদাচ্ছের আলী। দুই নেত্রীর আলোচনার সম্ভাবনাও নাকচ করেছেন প্রধানমন্ত্রীর এ উপদেষ্টা।

 আজ ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক কর্মশালায় তিনি বলেন, যেহেতু পার্লামেন্টারি সিস্টেম চলছে। তাই সরকারের উপদেষ্টা হিসেবে আমি সবারই উপদেষ্টা। বিরোধী দলের রোড মার্চ কর্মসূচি যাতে নির্বিঘ্ন হয়, সে দিকে সরকারের মনোযোগ থাকবে জানিয়ে তিনি বলেন, কিন্তু যদি তারা গাড়ি ভাংচুর করে, তখন সরকারও পদক্ষেপ নেবে। কারণ জনগণের নিরাপত্তা বিধানের দায়িত্ব সরকারের রয়েছে।

সরকার সঠিকভাবে দেশ পরিচালনা করছে দাবি করে প্রধানমন্ত্রীর উপদেষ্টা মোদাচ্ছের বলেন, তারা কোনো ইস্যু না পেয়ে দল গোছানোর জন্য রোড মার্চ করছে। তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহালের দাবিতে বিএনপিসহ বিরোধী দল আন্দোলনের এ কর্মসূচি দিলেও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের পদ্ধতি পুনপ্রবর্তনের সম্ভাবনা নাকচ করেন তিনি। সরকার সঠিকভাবে দেশ পরিচালনা করছে দাবি করে প্রধানমন্ত্রীর উপদেষ্টা মোদাচ্ছের বলেন, তারা কোনো ইস্যু না পেয়ে দল গোছানোর জন্য রোড মার্চ করছে। মোদাচ্ছের বলেন, মরা গাছে যতই পানি ঢালা হোক, তা তাজা হয় না। বরং নির্বাচন কমিশনকে শক্তিশালী করতে হবে।

প্রধানমন্ত্রী ও বিরোধীদলীয় নেতার সংলাপের সম্ভাবনা নাকচ করে মোদাচ্ছের বলেন, যিনি সন্তানদের নিয়ে হত্যার পরিকল্পনা করতে পারেন, ওই ধরনের নেত্রীর সঙ্গে আলাপ-আলোচনার দরকার নেই। এসব মারফতি যুগ শেষ হয়ে গেছে।

পাঠকের মন্তব্য