সর্বকালের সর্ববৃহৎ রোডমার্চ: সাদেক হোসেন খোকা
১০ অক্টোবর, ২০১১ ৩:১৩ পূর্বাহ্ণ
-

সর্বকালের সর্ববৃহৎ রোডমার্চ হতে যাচ্ছে। শান্তিপূর্ণ এ কর্মসূচিতে বাধা দিলে তাৎক্ষণিক পাল্টা ব্যবস্থা নেওয়া হবে। তিনি বলেন, রোডমার্চে তিন হাজারের বেশি গাড়ি যাবে। গতকাল রোববার দুপুরে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও রোডমার্চ কর্মসূচির ব্যবস্থাপনা কমিটির আহ্বায়ক সাদেক হোসেন খোকা।

চারদলীয় জোট ও সমমনা রাজনৈতিক দলের সমন্বয়ে খালেদা জিয়ার নেতৃত্বে ঢাকা থেকে সিলেট অভিমুখে রোডমার্চ আজ শুরু হচ্ছে। সাদেক হোসেন বলেন, চারদলীয় জোট ও সমমনা রাজনৈতিক দলের সমন্বয়ে খালেদা জিয়ার নেতৃত্বে ঢাকা থেকে সিলেট অভিমুখে রোডমার্চ শুরু হবে। সকাল ১০টায় নয়াপল্টন কার্যালয় থেকে রোড মার্চ শুরু হবে। মাঝখানে ৬টি স্থানে ও গুরুত্বপূর্ণ স্থানে বক্তব্য রাখবেন দলের চেয়ারপারসন খালেদা জিয়া। রোডমার্চ রাতের কোনো এক সময় সিলেটে পেঁৗছাবে। রাতে সিলেটে অবস্থান করে বিকালে শহরে জনসভায় ভাষণ দেবেন দেশনেত্রী খালেদা জিয়া। এরপর রোডমার্চের বহর ঢাকায় রওনা হবে।
তিনি বলেন, প্রাথমিকভাবে আড়াই হাজার গাড়ি যাওয়ার সম্ভাবনা ছিল। এখন প্রতি মুহূর্তে দলীয় নেতাকর্মীদের কাছ থেকে গাড়ি যোগদানের আবেদন আসছে। এতে মনে করা হচ্ছে গাড়ির সংখ্যা তিন হাজার ছাড়িয়ে যেতে পারে। জোট ও সমমনা দলগুলো তাদের শক্তি অনুযায়ী রোডমার্চে যোগ দেবে।
সাদেক হোসেন খোকা বলেন, শান্তিপূর্ণভাবে রোডমার্চ হবে। পুলিশ প্রশাসনের সঙ্গে এ নিয়ে কথা হয়েছে। তাদেরকে নিরাপত্তা দেওয়ার অনুরোধ করা হয়েছে। তিনি সংশ্লিষ্ট এলাকার সংসদ সদস্যদেরও বিষয়টি নজরে রাখার অনুরোধ করেন।
তিনি বলেন, অনেক মিডিয়াও আগ্রহ প্রকাশ করেছে। তারা নেত্রীর পথসভা ও সিলেটের জনসভা সরাসরি সম্প্রচার করতে চায়। যারা সরাসরি সম্প্রচার করবেন আমরা তাদেরকে সহায়তা করব।
তিনি আরও বলেন, সর্বকালের সর্ববৃহৎ এ রোডমার্চে বিকল্পধারা, লিবারেল ডেমোক্র্যাটিক পার্টির নেতারাও যোগ দেবেন। এ ছাড়া বিএনপি স্থায়ী কমিটির সদস্য, ভাইস চেয়ারম্যান, চেয়ারপারসনের উপদেষ্টা, যুগ্ম মহাসচিব, সাংগঠনিক সম্পাদক, সম্পাদকম-লীসহ সকল পর্যায়ের নেতাকর্মীরা যোগ দেবেন।
চারদলীয় জোট ও সমমনা রাজনৈতিক দলের সমন্বয়ে খালেদা জিয়ার নেতৃত্বে ঢাকা থেকে সিলেট অভিমুখে রোডমার্চ আজ শুরু হচ্ছে। সকাল ১০টায় নয়াপল্টন কার্যালয় থেকে রোডমার্চ শুরু হবে। মাঝখানে ৬টি স্থানে ও গুরুত্বপূর্ণ স্থানে বক্তব্য রাখবেন দলের চেয়ারপারসন খালেদা জিয়া।

পাঠকের মন্তব্য