রোড মার্চ, ঢাকা থেকে সিলেট
১০ অক্টোবর, ২০১১ ২:৩০ অপরাহ্ণ
-

সিলেটমুখে রোড মার্চ শুরু করেছেন বিরোধী দলীয় নেত্রী বেগম খালেদা জিয়া। সকাল ১০টা ২০ মিনিটে গুলশানের বাসা থেকে এ যাত্রা শুরু হয়। রাস্তার দু’দ্বারে থেকে বিএনপির নেতাকর্মী ও উৎসুক লোকজন রোডমার্চকে স্বাগত জানাচ্ছেন। তাদের হাতে আছে ব্যানার ফেস্টুন।

 চারদলীয় জোটের এ রোডমার্চ খালেদার গাড়ি সবার সামনে, পেছনে রয়েছে নেতাদের গাড়ি। খালেদার গাড়িতে রয়েছেন তার ছোটভাই শামীম এস্কান্দারের স্ত্রী কানিজ ফাতেমা। খালেদার সফরসঙ্গী রয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সাদেক হোসেন খোকাসহ দলের শীর্ষ পর্যায়ের নেতারা।

মঙ্গলবার সিলেট পৌঁছনোর আগে ২৬৫ কিলোমিটার দীর্ঘ পথে বিরোধীদলীয় নেতা ছয়টি নির্ধারিত পথসভায় বক্তব্য দেবেন। মঙ্গলবার বিকালে সিলেট আলীয়া মাদ্রাসা মাঠে জনসভার মধ্য দিয়ে শেষ হবে এ রোড মার্চ। তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি পুনর্বহাল ও মধ্যবর্তী নির্বাচনের দাবিতে জনমত গড়ে তুলতে গত ২৭ সেপ্টেম্বর এই রোড মার্চের কর্মসূচি ঘোষণা করেন খালেদা।

প্রথম পথ সভাটি হবে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানার তারাব চৌরাস্তা মোড়ে। এরপর পর্যায়ক্রমে তিনি নরসিংদীর ইটাখোলা, ব্রাক্ষণবাড়িয়ার কোট্টাপাড়া, কিশোরগঞ্জের ভৈরব, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ ও মৌলভীবাজারের শেরপুরে পথসভা করবেন।

পাঠকের মন্তব্য