পথে পথে পথসভায় বক্তৃতা করছেন খালেদা জিয়া
১০ অক্টোবর, ২০১১ ৬:৩৬ অপরাহ্ণ
-

রোডমার্চ চলছে। পথে পথে হচ্ছে পথসভায়। প্রতিটি পথসভায় বক্তৃতা করছেন খালেদা জিয়া। সেখানে উৎসবমুখর পরিবেশে অংশ নিচ্ছে হাজারো মানুষ।

 রূপগঞ্জের তারাবো বিশ্বরোড মোড়ে প্রথম জনসভায় বক্তৃতাকালে বেগম খালেদা জিয়া বলেছেন, দুর্নীতিবাজ ও জালিম এই সরকারে অধিনে বিএনপি কোন নির্বাচনে অংশ নেবে না। তিনি বলেন, দেশের অবস্থা আজ খুবই খারাপ। চারদিকে দুর্নীতি। অনিয়ম আর দুনীর্তিতে ছেয়ে গেছে সারা দেশ। সরকারের বিরুদ্ধে আন্দোলনে সবাইকে ঐকবধ্য থাকার আহবান জানান। তিনি বলেন, আমার এখন আর ক্ষমতার কোন লোভ নেই। প্রধানমন্ত্রীও হতে চাই না।  দেশবাসী ভালবেসে আমাকে তিনবার প্রধানমন্ত্রী বানিয়েছেন। আমি এখন দেশবাসীর জন্য আন্দোলন করছি।

 মাধবদী পুরাতন বাসষ্ট্যান্ডে পথসভায় বিএনপির চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী  খালেদা জিয়া বলেছেন, বর্তমান সরকার দেশ পরিচালনায় র্স্বক্ষেত্রেই ব্যর্থতার পরিচয় দিয়েছে। এই ব্যর্থ সরকারের ক্ষমতায় থাকার আর কোন অধিকার নেই। জনগনকে সঙ্গে নিয়ে সরকারকে ক্ষমতা থেকে আমরা বিতাড়িত করব। তিনি বলেন, এই সরকারের শাসনামলে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, আইন শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি ও সরকারের বিভিন্ন ওয়াদা ভঙ্গের কারণে দেশের মানুষ ভালো নেই। তারা ১০টাকা কেজি দরে মানুষকে চাল খাওয়াবে, বিনা পয়সায় কৃষককে সার দিবে, ঘরে ঘরে বেকার যুবকদের চাকরী দেবে ইত্যাদি কথা বলে ক্ষমতায় এলেও এখন ৫০ টাকায় চাল কিনতে হচ্ছে।

 ভৈরবে দেয়া বক্তৃতায় তিনি বলেন, আমি এই পর্যন্ত এসে দেখলাম, রাস্তাঘাটের কি অবস্থা। সারা দেশেই রাস্তা ভাঙ্গা। কোথাও কোন কাজ হচ্ছে না। সড়কের নামে টাকা এনে তারা নিজেদের পকেটে ঢুকাচ্ছেন। তিনি বলেন, সরকার মানুষের ট্যাক্সের টাকায় চলে, কিন্তু জনগণের উন্নতির দিকে এই সরকারের কোন খেয়াল নেই। তারা দেশের স্বার্থ না দেখে ভারতের স্বার্থ দেখছে। তাই তাদের ট্রানজিট দিচ্ছে। খালেদা আরও বলেন, দেশে গ্যাস নাই বিদ্যুৎ নাই। নাই নাই আর নাই। এই নাইয়ের মাঝে সরকার দেশবাসীকেই নাই করে দিতে চাইছে। একে রূখতে হবে।

সরাইলের কুট্টাপাড়া মোড়ে পথসভায় খালেদা জিয়া মানবতার বিরুদ্ধে অপরাধ নিয়ে চলমান বিচার প্রক্রিয়ার সমালোচনা করেছেন। বলেছেন, এর নামে একটি দলকে ধ্বংসের পাঁয়তারা করছে সরকার।  তিনি বলেন, আমরাও চাই যুদ্ধাপরাধের বিচার হোক, মানবতার বিরুদ্ধে অপরাধের বিচার হোক। কিন্তু এভাবে নয়। সেটা অবশ্যই আন্তজার্তিক মানের হতে হবে। যে পদ্ধতিতে আওয়ামীলীগ বিচার শুরু করেছে তা কোন ভাবেই আন্তর্জাতিক মানের নয়। বক্তৃতায় তিনি আরও বলেন, দেশের শিল্প প্রতিষ্ঠান ধ্বংস করে তা বিদেশীদের হাতে তুলে দিতে চাইছে সরকার। করিডোর দেয়া হচ্ছে আশুগঞ্জ দিয়েই। কিন্তু এজন্য বিদেশীরা কোন ট্যাঙ দেবে না, শুল্কও দেবে না। মূলত সরকার দেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে চাইছে।

 সিলেট যাওয়ার পথে ছয়টি জেলার ছয় জায়গায় পথসভায় ভাষণ দেয়ার কথা বিরোধীদলীয় নেতা খালেদা জিয়ার। তারাব, ইটাখোলা,কিশোরগঞ্জের ভৈরব, ব্রাহ্মণবাড়িয়ার কড্ডাপাড়া, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ ও মৌলভীবাজার জেলার সীমান্তবর্তী  শেরপুরে পথসভায় বক্তৃতা করবেন।

পাঠকের মন্তব্য