এম শাহজাহান আহমদ, মৌলভীবাজার প্রতিনিধি- মৌলভীবাজার সদর ও শ্রীমঙ্গল উপজেলা ভিত্তিক বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্ণামেন্ট এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুননেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্ণামেন্ট এর ফাইনাল খেলা সম্পন্ন  হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় বঙ্গমাতা বেগম ফজিলাতুননেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্ণামেন্ট এর ফাইনাল খেলায় আনিকেলী সরকারী প্রাথমিক বিদ্যালয় বনাম  আটঘর  প্রাথমিক বিদ্যালয়ের খেলা অনুষ্ঠিত হয়। ৪/১ গোলে বিজয়ী হয় আনেকেলী সরকারী প্রাথমিক বিদ্যালয়।

দুপুর ১২টায় বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট এর ফাইনালে পশ্চিম সম্পাসী সরকারি প্রাথমিক বিদ্যালয় বনাম মাসকান্দি  সরকারী প্রাথমিক বিদ্যালয় এর মধ্যে খেলা অনুষ্ঠিত হয়। ১/০ গোলে সম্পাসী সরকারি প্রাথমিক বিদ্যালয় বিজয়ী হয় । চ্যাম্পিয়ন দুটি দলের হাতে গোল্ডকাপ, ক্রেস্ট, রঙিন সনদপত্র ও নগদ ৫ হাজার টাকা করে তুলে দেন উপজেলা নির্বাহি কর্মকর্তা আশরাফুল আলম খান ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মছব্বির।

এ সময় উপজেলার ১৮৮ টি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ শিক্ষক ও শিক্ষাথীরা উপস্থিত ছিলেন। টুর্নামেন্টে উপজেলার ২৬টি বিদ্যালয় অংশগ্রহণ করে। অপরদিকে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নার্মেন্টে উপজেলা পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে শ্রীমঙ্গল চন্দ্রনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয়। বুধবার  শ্রীমঙ্গল উপজেলার প্রাথমিক শিক্ষা বিভাগের উদ্যোগে ও উপজেলা কমিটির আয়োজনে ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্টিত ফাইনালে চন্দ্রনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয় ২-১ গোলে হুগলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

টুর্ণামেন্টে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছে চন্দ্রনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অভি রায়। অপরদিকে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের ফাইনালে কালাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ট্রাইব্রেকারে ৩-২ গোলে দুর্গানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়কে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। শ্রীমঙ্গল উপজেলায় ১টি পৌরসভা ও ৯টি ইউনিয়ন থেকে বিজয়ী দলগুলোর অংশগ্রহনে সম্পন্ন হয় শ্রীমঙ্গল উপজেলা পর্যায়ের খেলা। ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত পুরস্কার বিতরনী অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের মাননীয় চিফ হুইপ উপাধ্যক্ষ মোঃ আব্দুস শহীদ এমপি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আশফাকুল হকের সভাপতিত্বে ভাড়াউড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কল্যাণ দেবের উপস্থাপনায় স্বাগত বক্তব্য রাখেন শ্রীমঙ্গল উপজেলা শিক্ষা কর্মকর্তা কিশলয় চক্রবর্তী।

পুরস্কার বিতরনী অনুষ্টানে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান বাবু রনধীর কুমার দেব, উপজেলা ভাইস চেয়ারম্যান তোফাজ্জুল হোসেন ফয়েজ, উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোঃ মনির মিয়া, শ্রীমঙ্গল দ্বারিকা পাল মহিলা কলেজের অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক, ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অয়ন চৌধুরী, সাবেক জাতীয় ফুটবলার ইকরাম হোসেন রানা, বিভাগীয় ক্রীড়া সংস্থার সদস্য প্রণয় পাল, সাবেক ফুটবলার মিলন দাশ গুপ্ত, শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সভাপতি শেখ লুৎফুর রহমান, সাবেক ছাত্রলীগ সভাপতি ও লন্ডন প্রবাসী সোলেমান আহমদ,  সাংবাদিক অসীম পাল শ্যামল প্রমুখ।

চন্দ্রনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহর তরপদার জানান এর আগেও আরো দুই বার উপজেলা ও জেলা পর্যায়ে চ্যাম্পিয়ন হয়ে বিভাগীয় পর্যায়ে খেলার সুযোগ লাভ করে এবং রানার আপ হয়।