আবারও ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী-বিএসএফ ধরে নিয়ে গেছে বাংলাদেশি ৩ কিশোরকে। ঢাকায় বিজিবি-বিএসএফ সীমান্ত সম্মেলন শুরুর এক দিন আগে পঞ্চগড় সীমান্ত থেকে তিন বাংলাদেশি কিশোরকে তুলে নিয়ে গেছে ভারতীয় সীমান্ত রক্ষীরা।
এরা হলো তেঁতুলিয়া সদরের কাজীপাড়া গ্রামের হাতি মোহাম্মদের ছেলে আনছারুল হক (১৬), কলোনীপাড়ার চাঁদ মাহমুদের ছেলে মানিক (১৪) ও পুরাতন বাজারের রঞ্জু মিয়ার পুত্র রুবেল (১৭)। এরা গরু চোরাইপথে আনতে গিয়েছিল। তবে মানিকের বাবা চাঁদ মাহমুদ দাবি করেছেন, তার ছেলে গরু চোরাকারবারির সঙ্গে জড়িত নয়।
শনিবার সকালে বিএসএফ পঞ্চগড় সীমান্ত থেকে এদের ধরে নিয়ে যায়। স্থানীয় বিজিবি কর্তৃপক্ষ বিকালে এ নিয়ে পতাকা বৈঠকের আহ্বান জানিয়ে বিএসএফকে চিঠি পাঠায়। তবে তাতে সাড়া মেলেনিকিন্তু এতে কোন সাড়া দেয়নি তারা। আজও পতাকা বৈঠকের সর্বশেষ আহবান জানানো হয় বলেও বিজিবির স্থানীয় এক কর্মকর্তা জানান।
বিজিবির তেঁতুলিয়া কোম্পানি কমান্ডার সুবেদার মশিউজ্জামান সাংবাদিকদের বলেন, “পতাকা বৈঠকে বসতে বিএসএফ সম্মতি জানায়নি। মৌখিকভাবে তারা বলেছে, ওই তিন কিশোরকে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে আটক করে ভারতীয় পুলিশের কাছে সোপর্দ করা হচ্ছে।”