যুক্তরাষ্ট্রের আরিজোনা অঙ্গরাজ্যে ব্যতিক্রমধর্মী এক বিয়ের অনুষ্ঠান হয়ে গেল। পাঁচ বোনের একই দিনে বিয়ে হয়। নববিবাহিত ওই পাঁচ বোন আরিজোনার ওয়ালদি পরিবারের সদস্য। ১০ আগস্ট শহরের মেসার এলডিসি গির্জায় এই বিয়ে হয়। সংবর্ধনা দেওয়া হয় গির্জার পার্শ্ববর্তী জাদুঘরে। এতে ১২শ’ অতিথি উপস্থিত ছিলেন। একসঙ্গে বিয়ে করা নবদম্পতিরা হলেন টোড ও ব্রোক ওয়ালদি, উইল ও এমিলি ওয়ালদি, ডগ ও সিডনি ওয়ালদি, মিগান ও ব্র্যাডফোর্ড ওয়ালদি, জিলিয়ান ও ওয়াকার ওয়ালদি। ডেইলি মেইল।


ডগ ও ক্রিস্টিনা ওয়ালদির আট সন্তান। পাঁচ মেয়ে ও তিন ছেলে। তাদের বয়স ২০ থেকে ২৮-এর মধ্যে। তারা ছোটবেলা থেকেই একত্রে বেড়ে উঠেছেন। একসঙ্গে যে কোনো কাজ করতে পছন্দ করতেন তারা। পাঁচ মেয়ের বিয়েতে প্রায় দেড় হাজার লোক নিমন্ত্রণ করে ওয়ালদি পরিবার। সকাল থেকে একে একে সবার বিয়ে হয়। মাঝখানে বিরতির সময় অতিথিরা দুপুরের খাবার সারেন। জানা যায়, একই দিনে পাঁচ মেয়ের বিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তাদের বাবা ডগ ওয়ালদি।

তিনি বলেন, ছোটবেলা থেকে তার মেয়েরা কোথাও গেলে একসঙ্গে যেতেন। শপিং করতেন একসঙ্গে। খাবার টেবিলে একসঙ্গে বসতেন। তাই একে একে বিয়ে দিলে তারা নিশ্চয়ই একে অন্যকে ছেড়ে যেতে কষ্ট পেতেন। তাদের এই অবিচ্ছেদ্য সম্পর্ককে স্বীকৃতি দিতে একই দিনে বিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। সংবর্ধনা অনুষ্ঠানের পাঁচটি কেক ক্রিস্টিনা ওয়ালদি নিজেই তৈরি করেন। নবদম্পতিরা বিয়ের দিনটিকে স্মরণীয় করে রাখতে দলগতভাবে ছবি তোলেন।