বিএনপি চেয়ারপাfরসনের উপদেষ্টা আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বিবিসির হার্ড টকে প্রধানমন্ত্রী যে ভাষায় কথা বলেছেন তাতে দেশের ভাবমূর্তি দারুণভাবে ক্ষুণ্ন হয়েছে।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে দেশনেত্রী ফোরাম আয়োজিত ‘জাতীয় নির্বাচন, তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহালের ইস্যুতে সরকারের পরিকল্পনা ও চিন্তাভাবনা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

আমীর খসরু বলেন, “সাক্ষাৎকারে তত্ত্বাবধায়ক পদ্ধতি নিয়ে প্রধানমন্ত্রী একান্ত তার দলের কথা বলেছেন। দেশের মানুষের কোনো ভাষা সেখানে নেই।”

তিনি প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে বলেন, “তত্ত্বাবধায়ক সরকারের দাবি বাতিল করে আপনি গণতন্ত্রের দরজা বন্ধ করছেন। সেই দরজা আপনাকে খুলতে হবে। জনগণ বন্ধ দরজায় কড়া নাড়ছে। আপনি যদি খুলতে দেরি করেন তবে গণতন্ত্রের স্বার্থে জনগণ  তা ভেঙে ফেলতে বাধ্য হবে।”

আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে তত্ত্বাবধায়ক সরকার বাতিল করার কথা না থাকলেও হঠাৎ করে কেন সর্বজন গৃহীত এই পদ্ধতি বাতিল করা হচ্ছে তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে। তারা আসলে গণতন্ত্রকে হত্যার করার জন্য এ পদ্ধতি বাতিল করেছেন বলে মন্তব্য করেন তিনি।

আমীর খসরু বলেন, “গণতন্ত্রকে হত্যা করতে গিয়ে আপনার (শেখ হাসিনা) পিতা যে মূল্য দিয়েছেন, আপনি যদি গণতন্ত্রের পথে না আসেন তবে আপনাকেও চরম মূল্য দিতে হবে।”

আলোচনা সভায় সংগঠনের উপদেষ্টা এলবার্ট টি কস্টার সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, রাশেদা বেগম হীরা এমপি, দেশনেত্রী ফোরামের সভাপতি শহিদ চৌধুরী প্রমুখ।