রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আবারো ছাত্রদলের দু’গ্রুপে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে। এ ঘটনায় গ্রুপের কর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

বৃহস্পতিবার রাত সাড়ে ১০ টার দিকে বিনোদপুর বাজারে এ ঘটনা ঘটে। পরিস্থিতি  নিয়ন্ত্রণে আনতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গত বুধবার বিনোদপুরে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় ও ইফতার মাহফিলের আয়োজন করে। ওই অনুষ্ঠানে চেয়ারে (আসনে) বসাকে কেন্দ্র করে আহ্বায়ক ও যুগ্ম-আহ্বায়ক সমর্থকদের মধ্যে সংঘর্ষে চার কর্মী আহত  হয় ।

ওই ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার রাত ১০টার দিকে ছাত্রদলের আহ্বায়ক আরাফাত রেজা আশিকের সমর্থক দেলোয়ার হোসেন, সামিউল ইসলামের নেতৃত্বে ২৫/৩০ জন কর্মী স্থানীয় কিছু বিএনপির কর্মীদের অংশগ্রহনে বিনোদপুর বাজারে শোডাউন দিতে থাকে।
 
খবর পেয়ে যুগ্ম-আহ্বায়ক সমর্থিত পারভেজ আহমেদ, ফরিদ হোসেনের নেতৃত্বে প্রায় অর্ধশতাধিক নেতা-কর্মী হাসুয়া, লাঠিসোটা, রামদা, হকস্টিক নিয়ে তাদের ধাওয়া করে।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিছুর রহমান জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে বিনোদপুর বাজারে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
 
ছাত্রদলের কর্মী সামিউল ইসলাম বলেন, “আমরা শোডাউন দিচ্ছিলাম। এ সময় কামরুলের কর্মীরা এসে আমাদের অশ্লীল ভাষায় গালিগালাজ করে অস্ত্র নিয়ে ধাওয়া করে। আমরাও প্রতিরোধ করার চেষ্টা করি।”
 
এ ব্যাপারে ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক কামরুল বলেন, “আহ্বায়কের সমর্থিত কর্মীরা স্থানীয় কিছু যুবলীগ কর্মীদের নিয়ে শোডাউন দিচ্ছিল। আমরা খবর পেয়ে আমার কিছু ছেলে গিয়ে তাদেরকে নিষেধ করে।”