প্রতিষ্ঠার ১৭তম বর্ষে পদার্পণ করতে যাচ্ছে দেশের অন্যতম শীর্ষস্থানীয় ব্যাংক ঢাকা ব্যাংক লিমিটেড। প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করতে আজ শনিবার পেশাদার লিগের চারবারের শিরোপাজয়ী আবাহনী লিমিটেডের বিপক্ষে প্রীতিম্যাচ খেলতে যাচ্ছে ব্যাংকটি।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকাল সাড়ে ৫টায় আবাহনী ও ঢাকা ব্যাংক একাদশের ম্যাচটি হবে। প্রীতিম্যাচে আবাহনীর হয়ে খেলবে লিগ শিরোপা বিজয়ী দলটি। অন্যদিকে প্রিমিয়ার লিগের আট ক্লাব থেকে বাছাইকৃত ফুটবলাররা লড়বেন ঢাকা ব্যাংক একাদশের হয়ে।

ঢাকা ব্যাংক একাদশে লিগের প্রায় সবদলের খেলোয়াড়রা থাকলেও নেই কেবল রহমতগঞ্জ ও মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের খেলোয়াড়রা। মূলত শুক্রবার ত্রিপুরায় মোহামেডানের প্রীতি ম্যাচ খেলার কথা থাকায় এই ক্লাবের কোনো খেলোয়াড়কে রাখা হয়নি ঢাকা ব্যাংক একাদশে।

এ ছাড়া লিগ রানার্সআপ মুক্তিযোদ্ধার আটজন, শেখ রাসেলের চারজন, ব্রাদার্স ও শেখ জামালের দুজন করে এবং বিজেএমসি, ফেনী সকার ক্লাব, ফরাশগঞ্জ ও আরামবাগের একজন করে খেলোয়াড়কে রাখা হয়েছে ঢাকা ব্যাংক একাদশ দলে।

সংবাদ সম্মেলনে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন বলেন, ‘লিগ সেলিব্রেশন ও ঢাকা ব্যাংকের জন্মদিন উপলক্ষে আয়োজিত এই প্রদর্শনী ম্যাচটি বাংলাদেশের ফুটবলের জন্য মাইলফলক হয়ে থাকবে।’ প্রদর্শনী ম্যাচটি জমকালোভাবেই আয়োজনের কথা জানান বাফুফে সভাপতি। এটাকে ফুটবলের জনপ্রিয়তা যাচাইয়ের একটি উপলক্ষ্য হিসেবেই দেখছেন তিনি।