আন্তর্জাতিক ক্রিকেটে পাকিস্তানের পক্ষে প্রথম বলের মুখোমুখি হওয়া আলিমুদ্দিন ৮১ বছর বয়সে মারা গেছেন। ফুসফুস ও হৃদযন্ত্রের সমস্যায় ভুগছিলেন অকৃতদার এই উদ্বোধনী ব্যাটসম্যান।

মাত্র ১২ বছর বয়সে রাজস্থানের হয়ে দেশ বিভাগ-পূর্ব রঞ্জি ট্রফির মাধ্যমে প্রথম শ্রেণীর ক্রিকেটে তার অভিষেক হয়েছিলো। ১৯৫৪ সালে আব্দুল হাফিজ কারদারের নেতৃত্বে ইংল্যান্ড সফরে যাওয়া পাকিস্তান দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন আলিমুদ্দিন।

সফরের শুরুতে ওরস্টারশায়ার ও কেমব্রিজের বিপক্ষে শতক করলেও টেস্ট সিরিজে জ্বলে উঠতে পারেননি। ৩ টেস্টে মাত্র ৫১ রান আসে তার ব্যাট থেকে। তবে ইংল্যান্ড থেকে ফেরার পর ১৯৫৪-৫৫ মৌসুমে ঘরের মাঠে ভারতের বিপক্ষে ফিরে পান ছন্দ।

করাচি জাতীয় স্টেডিয়ামে ভারতের বিপক্ষে প্রথম টেস্ট শতক করার কৃতিত্ব আলিমুদ্দিনেরই। ৮ বছরের ক্যারিয়ারে ২৫টি টেস্ট খেলেছিলেন। পাকিস্তান হানিফ মোহাম্মদ ও নজর মোহাম্মদের মতো দুই দুর্দান্ত উদ্বোধনী ব্যাটসম্যান পেয়ে যাওয়ায় তার ক্যারিয়ার তেমন বিকশিত হতে পারেনি।

দেশ বিভাগের পর ১৯৪৭-৪৮ মৌসুমে ভারতে খেললেও এরপর করাচিতে চলে যান আলিমুদ্দিন। তার দুই ভাই আজিমুদ্দিন এবং সলিমুদ্দিনও প্রথম শ্রেণীর ক্রিকেটে খেলেছেন।