জাতীয় সংসদে রোববার লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি অলি আহমদের সমালোচনা করেছেন মহাজোট সরকারের সাংসদেরা। নারী সাংসদদের নিয়ে কটাক্ষ করে চট্টগ্রামে বক্তব্য দেওয়ায় সংসদে ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছেন তাঁরা।
চট্টগ্রামের সাংসদ মঈন উদ্দিন খান বাদল আলোচনা উত্থাপন করে বলেন, নারী সাংসদদের কটাক্ষ করে সম্প্রতি চট্টগ্রামে অশালীন বক্তব্য দেন অলি আহমদ। বিষয়টি খতিয়ে দেখে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান তিনি।
আলোচনায় অংশ নিয়ে মেহের আফরোজ বলেন, অলিকে ক্ষমা চাইতে হবে। নারী সাংসদদের অপমান করেছেন তিনি। আমি এর তীব্র নিন্দা জানাচ্ছি।তারানা হালিম বলেন, নারীকে পণ্য হিসেবে উল্লে¬খ করায় সহকর্মী হিসেবে আমি লজ্জাবোধ করছি। তাঁকে অবিলম্বে ক্ষমা চাইতে হবে।চট্টগ্রামের সাংসদ মোশাররফ হোসেন বলেন, বাংলাদেশে দুজন বেয়াদব আছেন। এখন একজন জেলে ও অন্যজন বাইরে। দুর্ভাগ্যজনক হলো দুজনই চট্টগ্রামের।অলির বক্তব্যের সমালোচনা করে মোশাররফ হোসেন বলেন, উনার (অলি) কি মা, স্ত্রী ও মেয়ে নেই? তা না হলে এ ধরনের উক্তি করেন কীভাবে? তাঁকে অবশ্যই ক্ষমা প্রার্থনা করতে হবে সংসদের কাছে। শেখ ফজলুল করিম সেলিম অলি আহমদের বিরুদ্ধে আনীত অভিযোগ স্পিকারের বিশেষ অধিকার কমিটির কাছে পাঠানোর অনুরোধ জানিয়েছেন। তিনি বলেন, তিনি (অলি) কুরুচিপূর্ণ বক্তব্য দিয়ে সকল সংসদ সদস্য বা সংসদেও অধিকার ও মর্যাদা ক্ষুণ্ন করেছেন। তাঁকে শুধু ক্ষমা চাইলেই হবে না, তাঁর বিরুদ্ধে নিন্দা প্রস্তাব আনা উচিত। অলি বিশেষ অধিকার কমিটির কাছে কোনো সদুত্তর দিলে না পারলে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান সেলিম।