চাঁদাবাজির অভিযোগে জয়পুরহাটে একটি ব্যাংক থেকে এক ছাত্রলীগ নেতাসহ দুইজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। তবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্ররা তাদের বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করেছেন।

সোমবার জেলা শহরের প্রাইম ব্যাংকের ব্যবস্থাপকের কক্ষ থেকে গ্রেপ্তার হন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি আনোয়ার হোসেন আনু (২৫) এবং তার সহযোগী মাজাহারুল ইসলাম ইমন (২৬)।

আনোয়ার হোসেন আনু নওগাঁর সাপাহার উপজেলার প্রফেসর পাড়ার মনিরুদ্দিন মাষ্টারের ছেলে এবং বিশ্ববিদ্যালয়ের বিবিএর ছাত্র। মাজাহারুল ইসলাম ইমন চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর কলেজ মোড়ের কয়েজ উদ্দিন মাষ্টারের ছেলে। তিনি একই বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ পাশ করেছেন।

প্রাইম ব্যাংক ব্যবস্থাপক ময়েন উদ্দিন এবং র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্প কমান্ডার মেজর সাহেদ হোসেন রাজিব সাংবাদিকদের বলেন, বিকালে ওই দুই ছাত্র ব্যাংকে গিয়ে ময়েন উদ্দিনের কক্ষে ঢুকে র‌্যাব-৫ এর এসআই স্বপ্নীল রহমান ও পলাশের পরিচয় দেন। তাদের আচরণে সন্দেহ হলে ব্যস্থাপক বিষয়টি র‌্যাবের মেজর সাহেদ হোসেন রাজিবকে মোবাইল ফোনে জানান।

চাঁদাবাজি করতে এসেছে নিশ্চিত হওয়ার পর তাদের গ্রেপ্তার করা হয়। তাদের ব্যাগ থেকে একটি চাকুও উদ্ধার করা হয়েছে, বলেন র‌্যাব কর্মকর্তা। তবে এই দুই ছাত্রের দাবি, তারা চাঁদাবাজি করতে আসেননি। ম্যানেজারের পারিবারিক একটি সমস্যা নিয়ে কথা বলতে এসেছিলেন। তাদের ফাঁসানো হয়েছে।

ব্যাগে চাকু রাখা প্রসঙ্গে আনোয়ার হোসেন র‌্যাবকে জানান- রাজনীতি করেন বলে নিরাপত্তার কারণে এটা রাখতে হয়, বলেন র‌্যাব কর্মকর্তা। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে বলেও তিনি জানান।