প্রয়াত পপসম্রাট মাইকেল জ্যাকসনের তিন সন্তানের স্থায়ী অভিভাবক হিসেবে পুনর্বহাল হলেন দাদি ক্যাথরিন জ্যাকসন। বৃহস্পতিবার একজন মার্কিন বিচারক এ নির্দেশ দেন। তবে জ্যাকসনের তিন সন্তানের চাচাত ভাই টিজে যৌথভাবে তাদের অভিভাবকের দায়িত্ব পালন করবেন কি না এ বিষয়ে আদালত কোনো সিদ্ধান্ত দেয়নি। এএফপি।

দাদি ক্যাথরিনের আকস্মিক অনুপস্থিতির কারণে গত সপ্তাহে আদালত জ্যাকসনের বড় ভাই টিটোর ছেলে টি জে জ্যাকসনকে অস্থায়ীভাবে মাইকেলের তিন সন্তান প্রিন্স (১৫), প্যারিস (১৪) ও ব্লাংকেটের (১০) অভিভাবক নিযুক্ত করেছিল।

বৃহস্পতিবার ক্যাথরিন ও টিজের আইনজীবীরা তিন সন্তানের যৌথ অভিভাবকত্ব চেয়ে আদালতের কাছে আবেদন জানান। এ বিষয়ে ২২ আগস্ট শুনানির দিন ধার্য করা হয়েছে। সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত টিজে জ্যাকসন অস্থায়ীভাবে যৌথ অভিভাবকত্বের দায়িত্ব পালন করতে পারবেন।

মাইকেলের মৃত্যুর পর থেকে ক্যাথরিন তার নাতি-নাতনির দায়িত্ব পালন করে আসছিলেন। গত সপ্তাহে হঠাত্ই তাকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। মাইকেলকন্যা প্যারিস তার টুইটার বার্তায় দাদির নিখোঁজ হওয়ার খবর দিলে এ নিয়ে বেশ হইচই পড়ে যায়।

বিনোদন পত্রপত্রিকাগুলো বলেছে, সম্পত্তি হাতিয়ে নেওয়ার লক্ষ্যে মাইকেলের ভাইবোনেরা তাদের মাকে অপহরণ করে। কিন্তু ক্যাথরিন জানান, তাকে অপহরণ করা হয়নি। তিনি আরিজোনার স্পা সেন্টারে অবকাশ যাপন করতে গিয়েছিলেন। তখন থেকে তিন সন্তানকে দেখভাল নিয়ে সৃষ্ট জটিলতা বৃহস্পতিবারের সিদ্ধান্তের মধ্য দিয়ে অবসান হয়েছে বলে মনে করা হচ্ছে।