লিবিয়ার রাজধানী ত্রিপোলীতে অন্তর্বর্তী সরকারের অনুগত সৈন্য এবং কর্ণেল গাদ্দাফির সমর্থক বন্দুকধারীদের মধ্যে বন্দুক যুদ্ধে কমপক্ষে নয়জন গুরুতর আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। অন্তর্বর্তীকালীন সরকার ত্রিপোলীতে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার পর এই প্রথম সেখানে এধরনের মুখোমুখি লড়াই হলো।

ত্রিপোলীর আবু সালিম অঞ্চলকে কর্ণেল গাদ্দাফির শক্ত ঘাটি বলে মনে করা হয়। সেখানেই কর্ণেল গাদ্দাফির সমর্থক বন্দুকধারী এবং অন্তর্বর্তী সরকারের অনুগত সৈন্যদের মধ্যে প্রকাশ্যে রাস্তায় লড়াই হয়েছে দীর্ঘ সময় ধরে। গাদ্দাফির সমর্থকরা একে৪৭ রাইফেল নিয়ে রাস্তায় নেমেছিল । তাদের মোকাবেলায় সরকারি সৈন্যরা মেশিনগান বাহী ট্রাক থেকে হামলা চালিয়েছিল বলে প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে বিবিসি’র সংবাদদাতারা জানিয়েছেন। দুপক্ষের মধ্যে এই লড়াই শেষে ত্রিপোলীর আবু সালিম এলাকায় অর্ন্তবর্তী সরকারের সৈন্যরা অভিযান চালাচ্ছে।

অন্তর্বর্তী সরকারের অনুগত বাহিনীর একজন কমান্ডার বলেছেন,গাদ্দাফি সমর্থক একদল বন্দুকধারীর আক্রমণে কয়েকজন সাধারণ মানুষ আহত হয়েছে। সরকারি অনুগত বাহিনী ত্রিপোলীর বিভিন্ন জায়গায় অবস্থান নিয়ে আছে।

এদিকে, ত্রিপোলীর বাইরে সিয়ারতে এলাকাতেও কর্ণেল গাদ্দাফি সমর্থক এবং অন্তর্বর্তী সরকারের অনুগত সৈন্যদের মধ্যে লড়াই হয়েছে। সেখানে গাদ্দাফির প্রচারণা চালানোর অভিযোগে একটি বেসরকারি টেলিভিশনের একজন উপস্থাপককে গ্রেফতার করা হয়েছে।