মিশরবাসিরা এখন , দেশের সামরিক শাসকবর্গ , অসামরিক কতৃপক্ষের হাতে ক্ষমতা ছেড়ে দিক , এ দাবী জানাতে গন সমাবেশে মিলিত হতে কায়রোর তাহরীর স্কোয়ারে সমবেত হ’চ্ছেন । ইতিমধ্যে , সংকট নিরসনের লক্ষে মিশরের ক্ষমতাধর সেনা অধিনায়ক ও বেশ কিছু সংক্ষক রাজনৈতিক জোটের মধ্যে কথাবার্তা চলছে ।

আজ মঙ্গলবারের এ সমাবেশ এযাবতকালের সবচেয়ে বড়ো জমায়েত হবে বলে ধারনা করা হচ্ছে । এর আগে ফেব্রূয়ারীতে হাজার হাজার মিশরবাসি গণঅভুত্থানের মধ্যে দিয়ে  তদানিন্তন প্রেসিডেণ্ট হোসনী মোবারককে গদীচ্যুত করবার উদ্যোগ নিয়েছিলো , যে গনজোয়ার কিনা তাবত আরব জাহানকে কাঁপিয়ে তুলেছিলো ।

কম্পিউটার অন লাইন বিবৃতিতে বিপ্লবী যুব দলের একটি কোয়ালিশনের পক্ষ থেকে অবিলম্বে প্রধানমন্ত্রী এসাম শারাফের অসামরিক মন্ত্রিসভার পদত্যাগ এবং একটি জাতিয় সংহতি সরকার কায়েমের দাবী জানানো হয় । ইতিমধ্যে সোমবারে ঐ মন্ত্রীসভা পদত্যাগ করতে চায় বলে জানানো হলেও , সামরিক পরিষদ সে পদত্যাগপত্র মঞ্জুর করবে কিনা সে সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত কাজকর্ম চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয় ।

মিশরের সবচেয়ে বড়ো ইসলামপন্থী গ্রুপ মুসলীম ব্রাদারহুড এবং অপর চারটি দল মঙ্গলবারের নিস্পত্তি আলোচনায় যোগ দেবে বলে ধারনা করা হচ্ছে । প্রতিবাদ-বিক্ষোভে প্রান সঞ্চারী যুব দলগুলোও এ আলোচনায় হিসসা নেবে কিনা এখনো বোঝা যাচ্ছে না ।