যুক্তরাষ্ট্রের ফাস্টলেডি মিশেল ওবামাকে হত্যার হুমকি দেয়ায় এক পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত করছে দেশটির গোপন গোয়েন্দা সংস্থা।

‘ওয়াশিংটন পোস্টে’ ওই ঘটনা নিয়ে প্রতিবেদন প্রকাশিত হওয়ার পরিপ্রেক্ষিতে তদন্ত সংস্থার মুখপাত্র এডউইন ডোনোভান বলেন, “এ ঘটনা সম্পর্কে আমরা জানি। আমার এর জন্য যথাযথ তদন্তের পদক্ষেপ নিচ্ছি।”

ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, অভিযুক্ত পুলিশ কর্মকর্তা রাজধানী ওয়াশিংটনের মটরসাইকেল বাহিনীর সদস্য। বুধবার তিনি মিশেল ওবামাকে গুলি করার হুমকি দিয়ে তার মোবাইলে তোলা আগ্নেয়াস্ত্রের ছবি দেখিয়ে সেই অস্ত্র ব্যবহার করার হুমকি দিয়েছেন।

পত্রিকাটি আরো জানিয়েছে, পুলিশ ওই কর্মকর্তাকে প্রশাসনিক দপ্তরে হাজির করে ওই ঘটনা সম্পর্কে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ও তার পরিবারকে রক্ষার দায়িত্বে নিয়োজিত গোপন গোয়েন্দা সংস্থাকে অবহিত করে।

পুলিশের মুখপাত্র ওয়েন্ডোলিন ক্রাম্প বিস্তারিত কোনো তথ্য না দিয়ে বলেন, “আমরা একটি অসঙ্গত মন্তব্য করার অভিযোগ পেয়েছি। আমরা এখন ওই মন্তব্যের ধরন কী ছিল তা খতিয়ে দেখছি।”

তবে এ ব্যাপারে ফাস্টলেডি মিশেল ওবামার কার্যালয় থেকে কোনো মন্তব্য বা বিবৃতি পাওয়া যায়নি। সেই সঙ্গে ওই পুলিশ কর্মকর্তা কোথায় ও কখন এই হুমকি দিয়েছেন তা সম্পর্কে জানা যায়নি।