বিএনপির নতুন মিত্র এলডিপির চেয়ারম্যান অলি আহমদ আবারও বললেন, আগামী বাজেটের আগেই আওয়ামী লীগ সরকারের পতন হবে। দেশ পরিচালনায় আওয়ামী লীগ সরকারের দক্ষতা ও অভিজ্ঞতা নেই।

বৃহস্পতিবার তিনি বলেছেন, “এই উপমহাদেশে যারাই দুই-তৃতীয়াংশ আসন পেয়ে ক্ষমতায় আসে তারাই মাথা ঠিক রাখতে পারে না। আওয়ামী লীগও মাথা ঠিক রাখতে পারেনি। যারা বেশি আসন পায় তাদের পতন হয় খুব করুণভাবে।”

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চট্টগ্রাম শাখা আয়োজিত ইফতারে এ কথা বলেন দলের চেয়ারম্যান অলি আহমদ। ইফতারে দক্ষিণ জেলা বিএনপি’র নেতা-কর্মী ও জামায়াতে ইসলামীর নগর শাখার আমির আ ন ম শামসুল ইসলাম উপস্থিত ছিলেন। এ সময় তারা দুইজন একান্তে ঘনিষ্ঠভাবে কথাও বলেন।

২০০৬ সালে ২৬ অক্টোবর বিএনপি থেকে পদত্যাগ করেন দলটির জাতীয় স্থায়ী কমিটির সদস্য অলি। এরপর সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর বিকল্পধারাকে নিয়ে নতুন দল এলডিপি গঠন করেন। তবে কিছুদিনের মধ্যেই তারা আবার আলাদা হয়ে যান।

সরকারবিরোধী আন্দোলনে জোটের শক্তি বাড়াতে এলডিপি ও বিকল্পধারাকে পাশে পেতে চাইছে বিএনপি। অলি একত্রে থাকার ঘোষণা দিলেও এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন বিকল্পধারা এখনো কিছু জানায়নি।