চট্টগ্রামে ইফতার মাহফিল থেকে সরকারের বিদায় ঘণ্টা বাজানো হবে বলে ঘোষণা দিয়েছেন বিএনপি নেতারা। গতকাল বৃহস্পতিবার মহানগর বিএনপি আয়োজিত ইফতার মাহফিল থেকে এ ঘোষণা দেওয়া হয়। ইফতার মাহফিলে সভাপতির বক্তব্যে মহানগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘সরকার বিদেশি শক্তি ব্যবহার করে ক্ষমতায় টিকে থাকতে চাইছে। কিন্তু ঈদের পর আন্দোলনের জোয়ার সৃষ্টি করে সরকারকে সেই জোয়ারে ভাসিয়ে দেওয়া হবে।’ চট্টগ্রাম থেকে সরকার পতন আন্দোলন শুরু করা হবে বলে ঘোষণা দেন তিনি।

নগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেনের পরিচালনায় ইফতার মাহফিলে বিশেষ অতিথি ছিলেন দলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর খোন্দকার ও চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র এম মনজুর আলম। বক্তব্য রাখেন সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলম, সাবেক সাংসদ বেগম রোজী কবির, বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের চৌধুরীর স্ত্রী ফরহাত কাদের চৌধুরী, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী এমপি, উত্তর জেলা বিএনপির সাধারণ সম্পাদক আসলাম চৌধুরী, দক্ষিণ জেলা সাধারণ সম্পাদক গাজী শাহজাহান জুয়েল, নগর বিএনপি নেতা আবু সুফিয়ান, জাতীয় পার্টি নেতা জাহাঙ্গীর আলম, ইসলামী ঐক্যজোট নেতা মাওলানা মাইনউদ্দিন রুহী, নেজামে ইসলাম পার্টি নেতা আবদুর রহমান প্রমুখ।

বিশেষ অতিথির বক্তব্যে বিএনপি নেতা গোলাম আকবর খোন্দকার বলেন, ‘বিএনপিকে ধ্বংস করতে তথাকথিত তত্ত্বাবধায়ক সরকার যে মিশন শুরু করেছিল, বর্তমান সরকার তাদের অসম্পূর্ণ সে কাজ বাস্তবায়নের ষড়যন্ত্র করছে। এ জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে সরকার ষড়যন্ত্রমূলক মামলা করেছে।’ ইফতার মাহফিলে মেয়র মনজুর আলম সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।
ইফতার মাহফিল চলাকালে কয়েক বিএনপি কর্মীর চেয়ারে বসাকে কেন্দ্র করে চেয়ার ছোড়াছুড়ির ঘটনা ঘটে। সিনিয়র নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়। পরে শান্তিপূর্ণভাবে ইফতার মাহফিল