শনিবার নয়া পল্টনে এক সমাবেশে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধানমন্ত্রী ও পুরো মন্ত্রিসভা পদত্যাগ ও জনগণকে মুক্তি চেয়েছেন।

 

সমাবেশে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “পাহাড় সমান ব্যর্থতার জন্য কেবল মন্ত্রীদের পদত্যাগ নয়, প্রধানমন্ত্রী আপনিও পুরো মন্ত্রিসভা নিয়ে পদত্যাগ করে এবার জনগণকে মুক্তি দিন।দেশের স্বার্থ বিকিয়ে দিয়ে ভারতের সঙ্গে কোনো চুক্তি করা হলে তা জনগণ মেনে নেবে না বলে আবারও সরকারকে হুঁশিয়ার করেন তিনি। গঙ্গা ও তিস্তা নদীর ন্যায্য পানির প্রবাহ নিশ্চিত এবং টিপাইমুখে বাঁধ নির্মাণ বন্ধ করার দাবি জানান তিনি। ভারতকে ট্রানজিট দিলে বাংলাদেশের কী লাভ হবে, তাও জানতে চান তিনি।

 

বেহাল মহাসড়ক নিয়ে সরকারি দলের নেতাদের তোপের মুখে রয়েছেন যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন। এছাড়া কম খাওয়ার পরামর্শ দিয়ে বাণিজ্যমন্ত্রী ফারুক খান, এক দিন বাজারে না যাওয়ার পরামর্শ দিয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের সমালোচনাও করছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ ও মহাজোটের শরিক দলগুলোর নেতারা।

 

সমাবেশে বিএনপি নেতাদের মধ্যে বক্তব্য রাখেন সাদেক হোসেন খোকা, আবদুল্লাহ আল নোমান, আবদুস সালাম, খায়রুল কবির খোকন, হাবিবুর রহমান হাবিব, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, শিরিন সুলতানা, হুমায়ুন ইসলাম খান প্রমুখ।