সংসদ ভবনের সৌন্দর্যহানি ঘটেছে জিয়াউর রহমানের কবরের কারণে বলে প্রধানমন্ত্রীর দেওয়া বক্তব্যের প্রতিবাদ জানিয়েছেন বিএনপির মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর। জাতীয়তাবাদী যুবদলের ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটির নেতা-কর্মীদের নিয়ে সকালে জিয়ার কবরে ফুল দেওয়ার সময় প্রধানমন্ত্রীর সংসদে  দেওয়া বক্তব্যের প্রতিবাদ জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব ফখরুল। 

তিনি বলেন, জনগণের চাওয়া অনুযায়ী জিয়উর রহমানকে এখানে সমাহিত করা হয়েছে। এ কারণে সংসদ ভবনে মূল নকশার কোনো ক্ষতি হয়নি। জিয়াউর রহমানের সঙ্গে এদেশের মানুষের আবেগ, অনুভূতি, স্বাধীনতা ও সার্বভৌমত্ব জড়িত রয়েছে। লুই কানের নকশার সঙ্গে সামঞ্জস্য রেখেই মাজার হয়েছে।

বুধবার সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যারা মেট্রো রেলের গতিপথ নিয়ে বিভিন্ন টকশো’তে সমালোচনার তুফান তুলছেন, তাদের বলবো- সাহস থাকলে মুখ ফুটে বলুন লুই আই কানের নকশা কে ধ্বংস করেছে? কিভাবে নকশা ক্ষতিগ্রস্ত করে ক্রিসেন্ট লেকের ওপর জিয়ার মাজার ও ব্রিজ নির্মাণ করা হয়েছে? সংসদ ভবনের সৌন্দর্যহানি ঘটেছে জিয়াউর রহমানের কবরের কারণে। লুই কানের অর্ধচন্দ্রাকৃতির ক্রিসেন্ট লেকের নকশা ধ্বংস করে জিয়ার মাজারের নামে ব্রিজ নির্মাণ করা হলো। যখন জিয়ার মাজারের নামে হাজার হাজার গাছ কেটে ফেলা হলো তখন আজকে যারা সমালোচনার তুফান তুলছেন তখন তারা কোথায় ছিলেন? তখন তো তাদেরকে কোন কথা বলতে শুনিনি।

প্রধানমন্ত্রীর সংসদে  দেওয়া এই বক্তব্যের প্রতিবাদ জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব ফখরুল।