বিএনপি’র আন্দোলনের মুখে নির্বাচন কমিশন আগামী জাতীয় নির্বাচনে ইলেকট্রিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার না করার সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে। একইভাবে এ সরকার যে অন্তর্বর্তী সরকারের কথা বলছে তা যদি নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক ব্যবস্থার অনুরূপ হয়, তাহলে বিএনপি আলোচনায় বসবে। মোটকথা নিরপেক্ষ সরকার দিতে হবে, নইলে আন্দোলন করে দাবি আদায়ে বাধ্য করা হবে।

বৃহস্পতিবার জেলার সদর উপজেলাধীন চাঁদমৌহা হাইস্কুল মাঠে গোকুল ইউনিয়ন বিএনপি আয়োজিত ইফতার মাহফিলপূর্ব আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে বগুড়া জেলা বিএনপি’র সভাপতি ভিপি সাইফুল ইসলাম এ কথা বলেন।

তিনি যে কোন মূল্যে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পূনর্বহাল করা হবে উল্লেখ করে বলেন, “সরকার বিরোধী দলকে দমনে যেভাবে মেতে উঠেছে এ অবস্থায় দলীয় সরকারের অধীনে নির্বাচনের কোনো প্রশ্নই ওঠে না। সরকারের প্রতিহিংসা এমন পর্যায়ে চলে গেছে যে, বিরোধী দলের শীর্ষ নেতারাও সামান্য পরিমানে সম্মান পাচ্ছেন না।”

গোকুল ইউনিয়ন বিএনপি’র সভাপতি আব্দুল মোমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত ইফতার মাহফিলে জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, মাফতুন আহম্মেদ খান রুবেল, বিএনপি নেতা পরিমল চন্দ্র দাস, অ্যাডভোকেট মাহবুব আলম শাহিন, অ্যাডভোকেট জহুরুল আলম, মেহেদী হাসান হিমু, রাফিউল ইসলাম রুবেলসহ বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।