গাজীপুরে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) লিফলেট বিতরণ নিয়ে ইসলামী ছাত্র শিবির ও ছাত্রলীগ কর্মীদের সংঘর্ষের ঘটনায় চার ছাত্রকে সাময়িক বহিষ্কার করেছে কর্তৃপক্ষ।

সোমবারের ওই ঘটনায় শিবির কর্মীদের আসামি করে একটি মামলা করেছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের এক নেতা।

শিক্ষার্থীরা জানান, সোমবার দুপুর ২টার দিকে ইসলামী ছাত্র শিবিরের কর্মীরা ক্যাম্পাসে লিফলেট বিতরণ করতে গেলে ছাত্রলীগ কর্মীরা তাদের বাধা দেয়। এ নিয়ে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে ১০ জন আহত হয়।

পরে জয়দেবপুর থানা পুলিশ ক্যাম্পাসে গিয়ে শিবিরের ৮ কর্মীকে গ্রেপ্তার করে বলে জয়দেবপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. হাসানুজ্জামান জানান।

এরা হলেন- সেলিম রেজা, রেবাউল হাসান, নূর মুহাম্মদ, বাহদুর হোসেন, আব্দুল মালেক, সাইফুল আলম, আব্দুল আল মামুন ও মো. মইনুদ্দিন।

ডুয়েটের ছাত্র কল্যাণ পরিচালক অধ্যাপক গণেশ চন্দ্র সাহা জানান, সংঘর্ষের ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ চার ছাত্রকে সাময়িক বহিষ্কার করেছে।

এরা হলেন- সিভিল ইঞ্জিনিয়রিং বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র মো. মইনুদ্দিন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র আব্দুল আল মামুন, একই বর্ষের ইলেক্ট্রিক অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং ভিাগের ছাত্র বাহদুর হোসেন ও মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র সাইফুল আলম।

অধ্যাপক গণেশ বলেন, “বিষয়টি খতিয়ে দেখতে একটি তদন্ত কমিটি হবে। তাদের প্রতিবেদন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।”

এদিকে ডুয়েট ছাত্রলীগের সভাপতি আব্দুল্লাহ আল মাসুম সোমবার রাতে জয়দেবপুর থানায় একটি মামলা করেছেন। আটক আটজনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরো ২০ জনকে আসামি করা হয়েছে এ মামলায়।