ভিসি ও প্রো-ভিসি’র পদত্যাগ দাবির সংবলিত একটি লেখাকে কেন্দ্র করে বন্ধ করে দেয়া হয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক ওয়েব সাইট। সাইটটি আর প্রদর্শিত হচ্ছে না। বুধবার সন্ধ্যা থেকে বুয়েটের ওয়েব সাইট http://www.buet.ac.bd/  ভিজিট করলেই ‘দি কানেকশন হ্যাজ টাইম আউট’ লেখা প্রদর্শিত হচ্ছে।’ রাত ১১টা পর্যন্ত একই অবস্থা দেখার পর এ বিষয়ে সংশ্লিষ্টদের সাথে যোগাযোগ করে জানা গেছে সাইটটি বন্ধ করে দেয়া হয়েছে।

নির্ভরযোগ্য একটি সূত্র জানিয়েছে, বুয়েট ভিসি এস এম নজরুল ইসলামের আদেশেই হোস্টিং করা সার্ভারের সুইচ বন্ধ করে দেয়া হয়েছে। ফলে সাইটটি আর প্রদর্শিত হচ্ছে না।

এর আগে প্রতিষ্ঠানের ই-মেইল সহ সব ধরনের ভার্চুয়াল যোগযোগ মাধ্যমই বন্ধ করে দেয়া হয়েছিল বলে জানিয়েছে সূত্রটি।

আর এই খবরের সত্যতা নিশ্চিত করেছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক আশরাফুল ইসলাম।
 
তিনি জানান, বিকেল ৩টার পর থেকে বুয়েটের অফিসিযাল ওয়েবসাইটের হোমপেজে ভিসি ও প্রোভিসির ছবির নিচে ভি H’ble VC Sir, Please Resign and Save our beloved BUET – Appealed by Prof. S. M. Lutful Kabir, Director, IICT লেখাটি প্রদর্শিত হচ্ছিল।

পদত্যাগে আহ্বান জানানো ড.এস এম লুৎফুল কবির বুয়েটের ইনস্টিটিউট অব ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি’র ( আইআইসিটি) পরিচালক বলে তিনি জানান। তবে এটি তার লেখা কিনা সে সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি।

জানা গেছে, মুহূর্তেই বিষয়টি ফেসবুকসহ সামজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরলে ‘বিষয়টি যেন কেউ আর না জানতে পারে’ সে জন্য প্রথমে বুয়েটের সংশ্লিষ্ট প্রকৌশলীদের সাহায্য না পেয়ে  ইলেকট্রিশিয়ান ডেকে বুয়েট সার্ভারের পাওয়ার সাপ্লাই পুরোপুরি বন্ধ করে দেন। এতে করে ইন্টারনেট সংযোগ ও মেইল সহ সব ধরনের যোগাযোগ বন্ধ হয়ে যায়। পরে বিকেল ৫টার দিকে ভিসির নির্দেশে আইআইসিটি’র একজন প্রকৌশলী ওয়েব সাইটের সার্ভার বাদে বাকি সার্ভার গুলোর পাওয়ার সাপ্লাই চালু করে দেয়া হয়।