কারিগরি শিক্ষাবোর্ডের পরীক্ষা শেষে গোপনে খাতায় আবার লেখার সময় এক পরীক্ষার্থীসহ ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় ১২টি উত্তরপত্র উদ্ধার করা হয় বলেও পুলিশ জানিয়েছে। নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার রূপান্তর কিন্ডারগার্টেন থেকে গতকাল সোমবার তাদের গ্রেফতার করা হয়।

এরা হলেন- স্থানীয় ডাকঘরের পোস্টমাস্টার হামিদুল হক (৫০), কালিকাপুর কৃষি ডিপ্লোমা কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ সামসুজ্জামান নুরী (৫২), কিশোরগঞ্জ বিএম ইন্সটিটিউট’র প্রভাষক আসাদুজ্জামান ভুলু (৩৮), রূপান্তর কিন্ডারগার্টেনের পিয়ন হাফিজুর রহমান (২০) ও মৃনাল কান্তি রায় (২১) এবং পরীক্ষার্থী রাজিয়া খাতুন (১৯)।
কিশোরগঞ্জ থানার ওসি আফজালুল ইসলাম সাংবাদিকদের জানান, গত কাল কারিগরি শিক্ষাবোর্ডের আওতায় গবাদিপশুর জাত উন্নয়ন বিষয়ের পরীক্ষা হয় কালিকাপুর কৃষি ডিপ্লোমা কলেজে। পরীক্ষা শেষে উত্তরপত্র বোর্ডে পাঠানোর জন্য সিলগালা করে কিশোরগঞ্জ ডাকঘরে জমা দেয়া হয়। কিন্তু কলেজ অধ্যক্ষ ও স্থানীয় পোস্টমাস্টার পরস্পরের যোগসাজশে ১২টি উত্তরপত্র ডাকঘর থেকে বের করে নেয়া হয়। পরে ওই উত্তরপত্রগুলো রূপান্তর কিন্ডারগার্টেনে নিয়ে পরীক্ষার্থীদের আবার লিখতে দেয়া হয়। গোপন সংবাদ পেয়ে পুলিশ দুপুর ১২টায় সেখানে অভিযান চালায়। ১১ পরীক্ষার্থী পালিয়ে যেতে সক্ষম হয়। এক পরীক্ষার্থীসহ ৬ জনকে গ্রেফতার করা হয়। ১২টি উত্তরপত্রও উদ্ধার করা হয়। তিনি জানান, এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়া উদ্দিন বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন।