News

আফগানিস্তানে নেটোর বিমান আক্রমনে ১৪ জন অসামরিক ব্যাক্তি নিহত

কর্মকর্তারা বলেছেন আফগানিস্তানের দক্ষিণাঞ্চলে নেটোর বিমান আক্রমনে ১৪ জন অসামরিক ব্যাক্তি নিহত হন। নিহতদের সকলেই নারী ও শিশু।

সার্বিয়ার পলাতক যুদ্ধ অপরাধী রাতকো ম্লাদিচকে গ্রেপ্তার করা হয়েছে

সার্বিয়ার প্রেসিডেন্ট বোরিস তাদিচ দীর্ঘ দিন ধরে পলাতক যুদ্ধ অপরাধী রাতকো ম্লাদিচ এর গ্রেপ্তারের কথা ঘোষণা করেছেন। ইউগোস্লাভিয়ার ভাঙ্গনের পর যখন যুদ্ধ হয় তখন ম্লাদিচ ছিলেন বসনীয় সার্ব বাহিনীর সাবেক কম্যান্ডার।

পাকিস্তানের নৌঘাটিতে তালিবানদের অবরোধের অবসান

     পাকিস্তানের নৌ বাহিনীর কর্মকর্তারাআজ বলেছেন যে তালিবানের সঙ্গে প্রায় ১৭ ঘন্টার লড়াই শেষে সৈন্যরা নৌ ঘাটি পুনর্দখল করেছে।      রোববার রাতে আচমকা আক্রমণে জঙ্গিরা করাচির সামরিক ঘাটিতে প্রবেশে করে ১২ জন নিরাপত্তা কর্মকর্তাকে হত্যা করে , আরো ১৪ জন সামরিক ব্যক্তিকে আহত করে এবং নৌ বাহিনীর একটি বিমান ধ্বংস করে।

ইয়েমেনে অবরুদ্ধ কূটনৈতিক মিশন থেকে রাষ্ট্রদূতরা নিরাপদ স্থানন্তরনে সক্ষম হন

প্রত্যক্ষদর্শীরা বলেছে ইয়েমেনে যুক্তরাষ্ট্র, ব্রিটেইন এবং পারস্য উপসাগরীয় দেশগুলোর রাষ্ট্রদূত যারা এক কূটনৈতিক মিশনে আটকা পড়েছিলেন তাদের হেলিকপটারের সাহায্যে উদ্ধার করা হয়েছে। ইয়েমেনি প্রেসিডেন্ট আলী আব্দুল্লা সালের অনুগত স্বসশ্ত্র বাহিনী রাজধানী সানায় ওই কূটনৈতিক মিশন অবরোধ করে ছিল।

ইসরায়েলী প্রধানমন্ত্রীর সাথে প্রেসিডেন্ট বারাক ওবামার আলোচনা

ইসরায়েলী প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু ওয়াশিংটনে প্রেসিডেন্ট বারাক ওবামার সঙ্গে মধ্যপ্রাচ্য শান্তি প্রক্রিয়া নিয়ে আলোচনা করেছেন। তারা তাদের বৈঠককে ইতিবাচক বলে বর্ণনা করেছেন।

যুক্তরাষ্ট্র, সিরিয়ার প্রেসিডেন্টের উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে

সিরিয়ায় মানবাধিকার লঙ্ঘনের জন্য যুক্তরাষ্ট্র, সিরিয়ার প্রেসিডেন্টের উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে। ওদিকে সে দেশের সর্বত্র বিরোধীদের বিরুদ্ধে মারাত্নক দমন অভিযান চলছে।

আফগানিস্তানে নেটো অভিযানের বিরুদ্ধে সহিংস প্রতিবাদের সময়ে অন্তত ১২ জন নিহত হয়েছে

আফগান কর্তৃপক্ষ বলছেন যে আফগানিস্তানের উত্তরাঞ্চলে, নেটো অভিযানের বিরুদ্ধে সহিংস প্রতিবাদের সময়ে অন্তত ১২ জন নিহত হয়েছে। এর পর পরই দু হাজারের ও বেশি লোক তাশকার প্রদেশের রাজধানী তে সমবেত হয়ে যুক্তরাষ্ট্র এবং আফগান সরকারের বিরুদ্ধে শ্লোগান দেয়।

নেটোর হেলিকপ্টার আকাশসীমা লংঘন করেছে বলে পাকিস্তানের অভিযোগ

পাকিস্তান নেটোর কাছে কড়া নালিশ জানিয়েছে যে নেটোর দুটি হেলিকপ্টার পাকিস্তানের আকাশসীমা লংঘন করেছে । মঙ্গলবার পাকিস্তানী কর্মকর্তারা জানান – নেটোর একটি হেলিকপ্টার আফগানিস্তানের দিক থেকে সীমান্ত অতিক্রম করে এবং তারপর যে হামলা চালায়, পাকিস্তানের দুই সৈনিক তাতে জখম হয়েছেন ।

ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের ভূয়সী প্রশংসা করলেন বিল গেটস

মাইক্রোসফট কর্পোরেশনের চেয়ারম্যান বিল গেটস ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের ভূয়সী প্রশংসা করে উন্নয়ন লক্ষ্য (এমডিজি) অর্জনে সহায়তা দিয়ে বাংলাদেশের সঙ্গে একযোগে কাজ করার গভীর আগ্রহ প্রকাশ করেছেন।

যুক্তরাষ্ট্র ও পাকিস্তানের মধ্যে সম্পর্ক উন্নয়নের আহ্বান কেরির

পাকিস্তানে যুক্তরাস্ট্রের সামরিক অভিযানে ওসামা বিন লাদেন নিহত হবার পর , দু দেশের মধ্যে সম্পর্কের যে অবনতি ঘটে , তারপর যুক্তরাষ্ট্রের সেনেটার জন কেরি এ দু’দেশের মধ্যকার সম্পর্ক উন্নত করার আহ্বান জানিয়েছেন।