News

আফগান নিরাপত্তা বাহিনীর কাছে দায়িত্ব অর্পন শুরু

নেটো, আফগানিস্তানের মধ্যাঞ্চলের বামিয়ান প্রদেশের নিরাপত্তার দায়িত্ব আফগান নিরাপত্তা বাহিনীর কাছে হস্তান্তরিত করেছে। বামিয়ান হচ্ছে প্রথম সাতটি এলাকার মধ্যে একটি যেটি একেবারে প্রাথমিক পর্যায়ে নিজ দায়িত্ব গ্রহণ করেছে। এই রদবদল উপলক্ষে আজ বামিয়ানে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল । ২০০১ সালের শেষে তালিবানের পতনের পর বামিয়ান প্রদেশে তেমন কোন লড়াই…

ইন্দোনেশিয়ার আগ্নেয়গিরিতে বিস্ফোরণ অব্যাহত

ইন্দোনেশিয়ার মধ্যাঞ্চলে একটি আগ্নেয়গিরিতে রোববার মারাতত্মক অগ্নুৎপাত ঘটেছে এবং এতে সন্ত্রস্ত্র গ্রামবাসীরা জরুরী আশ্রয়ের দিকে আবার ফিরে যান। এই আগ্নেয়গিরিটি এক সপ্তা ধরে , ছাই, পাথর ও ধোয়া ছড়াচ্ছে।

প্রেসিডেন্ট হামিদ কারজাই-র ভাই নিরাপত্তা রক্ষীর গুলিতে নিহত

একজন আফগান গোয়েন্দা কর্মকর্তা বলেছেন কান্দাহার শহরে প্রেসিডেন্ট হামিদ কারজাই-র ভাই আহমাদ আলী কারজাইকে তাঁর নিরাপত্তা রক্ষীদের একজন সদস্য গুলি করে হত্যা করেছে। আততায়ীর পরিচয় দেয়া হয়েছে ---সরদার মোহাম্মদ। আলী কারজাইর অন্যান্য দেহরক্ষীদের গুলিতে সে প্রান হারায়।

থাইল্যান্ডের প্রধানমন্ত্রী সাধারণ নির্বাচনে পরাজয় স্বীকার করে নিয়েছেন

থাইল্যান্ডের প্রধানমন্ত্রী রবিবারের সাধারণ নির্বাচনে পরাজয় স্বীকার করে নিয়েছেন। ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী থাক্সিন শিনাওয়াত্রার সাথে জোটবদ্ধ বিরোধী একটি দল নির্বাচনে জয়ী হয়েছে। আভিসিট ভেজাচিবা বিরোধী ঐ দলের নেতা ইংগ্লাক শিনাওয়াত্রাকে অভিনন্দন জানান।

ভারতের প্রধানমন্ত্রীর বিতর্কিত মন্তব্যে বাংলাদেশে ক্ষোভ প্রকাশ

সংবাদপত্রের সম্পাদকদের কাছে ভারতের প্রধানমন্ত্রী মানমোহান সিং যে বিতর্কিত মন্তব্য করেছেন এবং যে মন্তব্য তাঁর ওয়েব সাইটে দেওয়া হয়েছে তা প্রতিবেশি দেশ বাংলাদেশে ক্ষোভ ও হতাশার সঞ্চার করেছে।